চাঁপাইয়ের ঐতিহ্যবাহী কানসাট বাজারে আম কেনাবেচা শুরু

  শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি ০২ জুন ২০২০, ১৮:২১:৫৮ | অনলাইন সংস্করণ

আমের রাজধানী হিসেবে খ্যাত চাঁপাইনবাবগঞ্জ জেলার সবচেয়ে বড় কানসাট আম বাজারের আম কেনাবেচার শুভ উদ্বোধন হয়েছে। করোনার কারণে স্বাস্থ্যবিধি মেনে ঐতিহ্যবাহী বাজারে আম ক্রয়-বিক্রয়ের অনুমোদন দেয়া হয়েছে।

একই সঙ্গে ম্যাংগো ক্যালেন্ডার অনুযায়ী, মঙ্গলবার (২ জুন) গোপালভোগ, খিসাপাতসহ (হিমসাগর) গুঁটি আমের মধ্য দিয়ে দেশের জনপ্রিয় ফল সংগ্রহের আনুষ্ঠানিকতা শুরু হয়।

এ দিন সকাল ১০টায় চাঁপাইয়ের শিবগঞ্জ উপজেলার ঐতিহাসিক কানসাট বাজারের শাপলা সিনেমা হল চত্বরে আম কেনা-বেচার উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শিমুল আক্তার, শিবগঞ্জ পৌর মেয়র এ আর এম আজরি কারিবুল হক রাজিন, উপজেলা কৃষি কর্মকর্তা আমিনুজ্জামান, কানসাট ইউপি চেয়ারম্যান বেনাউল ইসলাম, কানসাট আম বাজার কমিটির সভাপতি কাজি এমদাদুল হক এমদাদ, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান গোলাম কিবরিয়া ও উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান শিউলি খাতুন।

অনুষ্ঠানে সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল বলেন, দেশের বিভিন্ন এলাকা থেকে আগত আম ব্যবসায়ীরা সুষ্ঠুভাবে যেন তা ক্রয়-বিক্রয় করতে পারেন এর সুব্যবস্থা করা হয়েছে।

প্রাণঘাতী করোনার প্রাদুর্ভাবে বহিরাগত আম ব্যবসায়ীদের সুব্যবস্থায় শিবগঞ্জ উপজেলা প্রশাসন ৮টি আবাসিক হোটেলকে নির্ধারণ করেছেন। হোটেলগুলো হল- শিবগঞ্জে আবাসিক হোটেল মৌচাক ও হোটেল প্যারাডাইস এবং কানসাটে আবাসিক হোটেল নিরব, হোটেল আবদুল্লাহ, হোটেল নাজমা, হোটেল তালেব হাজী, হোটেল আজিজ, হোটেল মসিদুল।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত