বিনা খরচে রাজশাহীর চাষীর আম ঢাকায় নিয়ে যাচ্ছে ডাক বিভাগ

  রাজশাহী ব্যুরো ০২ জুন ২০২০, ২২:২৩:১৫ | অনলাইন সংস্করণ

কোনো খরচ ছাড়াই রাজশাহীর চাষীদের আম ঢাকায় নিয়ে যাবে ডাক বিভাগ। মঙ্গলবার এর আনুষ্ঠানিক উদ্বোধনও হয়েছে।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার এর উদ্বোধন করেছেন। এরপর পুঠিয়া উপজেলা থেকে ডাক বিভাগের একটি কাভার্ডভ্যান ঢাকায় পাঁচ টন আম নিয়ে গেছে।

ডাক বিভাগ জানায়, বুধবার চাঁপাইনবাবগঞ্জ থেকে আরেকটি কাভার্ডভ্যান ঢাকায় আম নিয়ে যাবে। তারপর যদি প্রয়োজন হয় তাহলে কাভার্ডভ্যানের সংখ্যা আরও বৃদ্ধি করা হবে। মূলত রাজশাহী এবং চাঁপাইনবাবগঞ্জের চাষীদের সুবিধা দিতেই এভাবে কোনো খরচ নেয়া ছাড়াই তাদের আম ঢাকায় নেয়া হবে।

করোনাভাইরাস মহামারীর এই দুর্যোগকালে ডাক বিভাগের ‘কৃষকবন্ধু ডাক সেবা’-এর আওতায় এ কার্যক্রম শুরু হল। শুধু রাজশাহীর আম নয়, এ কর্মসূচির আওতায় দেশের বিভিন্ন স্থান থেকে মৌসুমি ফল ঢাকায় নিয়ে যাওয়া হবে। এ জন্য চাষীদের কোনো খরচ দিতে হবে না। তবে কোনো ব্যবসায়ী বা মধ্যস্বত্বভোগী ডাক বিভাগের মাধ্যমে ফল পরিবহন করতে পারবেন না। সুবিধা নিতে হলে তাকে চাষী হতে হবে।

মঙ্গলবার সকালে মন্ত্রী মোস্তাফা জব্বার ভিডিও কনফারেন্সে পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে যুক্ত হন। এ সময় তিনি ঢাকায় আম নিয়ে যাওয়ার আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

ঢাকা থেকে যুক্ত হয়েছিলেন তার মন্ত্রণালয়ের সচিব নূর-উর-রহমান। পুঠিয়ায় রাজশাহীর জেলা প্রশাসক মো. হামিদুল হক, জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক শামছুল হক, রাজশাহী ডাক বিভাগের পরিচালক রশিদ কুমার শীল, উত্তরাঞ্চলের পোস্টমাস্টার জেনারেল শফিকুল আলম, পুঠিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ওলিউজ্জামানসহ কৃষি ও ডাক বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তা এবং আম চাষীরা উপস্থিত ছিলেন। মন্ত্রী মোস্তাফা জব্বার তাদের সঙ্গে কথা বলেন।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত