কানাইঘাটে সুরমা নদীর ডাইকে ভাঙন

  সিলেট ব্যুরো ০৪ জুন ২০২০, ২০:৪৩:২৪ | অনলাইন সংস্করণ

সিলেটের কানাইঘাটে পাহাড়ি ঢলের কারণে সুরমার পানি বৃদ্ধি পাচ্ছে। সুরমা ও লোভা নদীর পানি বৃদ্ধি অব্যাহত থাকায় সুরমা ডাইকের তীরবর্তী বিভিন্ন জায়গায় ভাঙন দেখা দিয়েছে। ফলে স্থানীয় এলাকাবাসীর মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

এ দিকে সুরমা নদীর পানি বাড়ার কারণে উপজেলার লক্ষ্মীপ্রসাদ পশ্চিম ইউনিয়নের নদী ভাঙনকবলিত কুওরঘড়ি, বনগৌরিপুর, দক্ষিণ লক্ষ্মীপ্রসাদ গ্রামের সুরমা ডাইকের বিভিন্ন স্থানে ভাঙ্গন দেখা দিয়েছে। কুওরঘড়ি মন্দিরের ঘাট এলাকায় ডাইকের কয়েক ফুট রাস্তা পানির স্রোতে ভেঙে গিয়ে লোকালয়ে পানি ঢুকে পড়েছে।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিম খান। তাৎক্ষণিক তিনি উদ্যোগে নিয়ে নদী ভাঙ্গন এলাকা মেরামতের জন্য বাঁশ ও বালু-মাটির বস্তা ফেলার কাজ শুরু করা হয়েছে। এ সময় লক্ষ্মীপ্রসাদ পশ্চিম ইউপির চেয়ারম্যান জেমস্ লিও ফারগুসন নানকা ও সিলেট পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী রুবেল সরকার উপস্থিত ছিলেন।

স্থানীয়রা জানান, সুরমা ডাইকের বনগৌরিপুর, কুওরঘড়ি, দক্ষিণ লক্ষ্মীপ্রসাদ এলাকা নদীর তীরবর্তী ৩-৪ কিলোমিটার স্থান ব্যাপক ভাঙন ঝুঁকিতে রয়েছে।

কানাইঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খান বৃহস্পতিবার যুগান্তরকে বলেন, সুরমা ডাইকের কুওরঘড়ি মন্দিরের ঘাট নামক স্থানে ভাঙনের কারণে লোকালয়ে পানি প্রবেশ করেছে। পাহাড়ি ঢলের পানিতে স্থানীয় ২টি গ্রামে প্লাবিত হয়েছে। কিন্তু দ্রুত ব্যবস্থা নেয়ায় এখন শংকামুক্ত।

 
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত