খুলনায় মাস্ক পরিধান না করায় লক্ষাধিক টাকা জরিমানা

  খুলনা ব্যুরো ০৬ জুন ২০২০, ২৩:০৩:৪৪ | অনলাইন সংস্করণ

নগরীতে মাস্ক পরিধান না করায় ১ লাখ ১৫ হাজার টাকা জরিমানা এবং ২৪টি মামলা করা হয়েছে। শনিবার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের নেতৃত্বে এ মোবাইল কোর্টের অভিযান করা হয়।

নগরীর ডাকবাংলো, সাতরাস্তা, পিটিআই মোড়, রয়েলের মোড় এবং সোনাডাঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় অভিযানের সময় আরও ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত ছিলেন।

এ সময় একদিকে যেমন স্বাস্থ্যবিধি অমান্য করার কারণে কঠোর অবস্থান গ্রহণপূর্বক জরিমানা করা হয়, অপরদিকে অসহায় দরিদ্র রিকশাচালক, দিনমজুর, শ্রমিক ও পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট, মো. ইউসুপ আলী,নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রাশেদুল ইসলাম, দেবাশীষ বসাক, শারমিন জাহান লুনা এবং নূরী তাসমিন ঊর্মি।

জেলা প্রশাসক সূত্র জানায়, স্বাস্থ্যবিধি ভঙ্গের দায়ে বিভিন্ন আইনে ২৪ জন ব্যক্তিকে ১ লাখ ১৫ পনের হাজার টাকা জরিমানা করেন। সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮-এর ২৪(১) ধারায় এবং দণ্ডবিধি, ১৮৬০-এর ২৬৯ ধারায় এ সব জরিমানা করা হয়।

পাশাপাশি স্বল্প আয়ের অসহায় নিম্নবিত্ত মানুষের মাঝে স্বাস্থ্য সুরক্ষা উপকরণ হিসেবে মাস্ক বিতরণ করেন। এ সময় নগরীর বিভিন্ন স্থানে পাঁচ শতাধিক মাস্ক বিতরণ করা হয়। এ ছাড়াও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য জনগণকে সচেতন করে হ্যান্ডমাইকে প্রচারণা চালানো হয়।

মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন খুলনা মেট্রোপলিটন পুলিশের সহকারী পুলিশ কমিশনার, খুলনা সদর থানা পুলিশ, সোনাডাঙ্গা থানা পুলিশ এবং আনসারের সদস্যবৃন্দ।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত