ঘূর্ণিঝড়ে লণ্ডভণ্ড সরাইলের ৩টি গ্রাম, শিশুসহ আহত ১৫

  ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   ০৬ জুন ২০২০, ২৩:০৫:৪৫ | অনলাইন সংস্করণ

আকস্মিক ঘূর্ণিঝড়ে লণ্ডভণ্ড হয়ে গেছে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে ৩টি গ্রাম। আহত হয়েছে ৬ শিশুসহ অন্তত ১৫ জন। ওপড়ে নিয়েছে নলকূপ। ক্ষতিগ্রস্ত হয়েছে ১টি মসজিদ। খোলা আকাশের নিচে বসবাস করছে অনেক পরিবার।

শনিবার সকালে উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের আইরল (শান্তিনগর), কুচনি ও বুড্ডা গ্রামের ওপর দিয়ে বয়ে গেছে এ ঘূর্ণিঝড়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শনিবার সকাল সাড়ে ৮টার দিকে আইরল গ্রাম থেকে শুরু হয় ঘূর্ণিঝড়ের তাণ্ডব। তবে সেটি আঘাতহানে শুধু একটি ইউনিয়ন নোয়াগাঁওয়ের তিনটি গ্রামে। ১০-১৫ মিনিটের তাণ্ডবে লণ্ডভণ্ড হয়ে যায় কুচনি, বুড্ডা ও শান্তিনগর গ্রামের ২০-৩০টি বসতঘর। ভয়াবহ এ তাণ্ডবে তিন গ্রামে আহত হয়েছে ১৫ জন। এর মধ্যে ৬ জনই শিশু।

আহতরা হল- বাছির মিয়া (৩০), রাজিয়া বেগম (৩৪), তাবাসসুম (০৩), সাদিয়া (১০), মাহাবুব (১২), শিহাবুর রহমান (১০), মোজাহিদ (০৮) ও শায়লা (০৯)।

আহতদের মধ্যে রাজিয়া বেগম সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন। আর শান্তিনগরে ৫টি, বুড্ডা গ্রামে ১১টি ও কুচনি গ্রামে ১৪টিসহ মোট ৩০ পরিবারের বসতঘর ভেঙ্গে দুমড়ে-মুচড়ে গেছে। অনেকের চালা-বেড়া উড়িয়ে নিয়েছে। কুচনি গ্রামের ‘মসজিদুল আশরাফি’ নামের একটি টিনের চালার তৈরি মসজিদ ভেঙ্গে গেছে।

এ ব্যাপারে সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা এএসএম মুসা জানান, তাৎক্ষণিক ক্ষতিগ্রস্ত ৩০ পরিবারের প্রত্যেক পরিবারকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ কেজি করে চাল সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছেন ইউএনও।

ইউএনও আরও বলেন, পরবর্তীকালে জেলা প্রশাসক মহোদয় প্রত্যেক পরিবারকে ২ বান্ডিল টিন ও নগদ ৬ হাজার টাকা দেয়ার আশ্বাস দিয়েছেন।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত