স্বাধীনতা দিবসে পর্যটকদের পদচারণায় মুখরিত কক্সবাজার সৈকত

প্রকাশ : ২৬ মার্চ ২০১৮, ২১:২৪ | অনলাইন সংস্করণ

  কক্সবাজার প্রতিনিধি

সাপ্তাহিক ও স্বাধীনতা দিবসের ছুটিতে লাখো পর্যটকের পদচারণায় মুখরিত হয়েছে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত কক্সবাজার। সম্প্রতি সময়ে রোহিঙ্গা ইস্যুতে কক্সবাজারে দেশি-বিদেশি পর্যটকের ব্যাপক আগমন দেখা না গেলেও ২৬ মার্চকে কেন্দ্র করে কক্সবাজারের হোটেল মোটেল ও গেস্টহাউজগুলি ভরপুর পর্যটকে।

সূত্র জানায়, স্বাধীনতা ও জাতীয় দিবস এবং সাপ্তাহিক ছুটি মিলে জেলার প্রায় সাড়ে চার’শ হোটেল, মোটেল, গেস্ট হাউজ ও কটেজ গুলিতে তিল ধারণের ঠাঁই নেই। রোহিঙ্গা ইস্যুর পর হটাৎ ব্যাপক পর্যটকের আগমন ঘটায় খুশি পর্যটন ব্যবসায়ীরা।

স্থানীয় হোটেল মালিক মুকিম খান বলেন, সাপ্তাহিক ছুটি ও স্বাধীনতা দিবসের ছুটিকে কেন্দ্র করে পর্যটকদের পদচারণায় মুখর হয়ে উঠেছে কক্সবাজারের সমুদ্র সৈকতসহ জেলার পর্যটন স্পটগুলি। যে কারণে হোটেল ব্যবসাও খুবই ভাল হচ্ছে।

ঢাকা মালিবাগ এলাকা থেকে আসা ব্যাংকার হাসিবুর রহমান বলেন, কক্সবাজার এসেছি শুক্রবারে। ২৭ মার্চ রাতের গাড়িতে চলে যাব। তবে এবারে কক্সবাজার এসে খুবই ভাল লেগেছে। কারণ আইন শৃঙ্খলা পরিস্থিতিও ভাল ছিল।

ট্যুরিস্ট পুলিশ অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার ফজলে রাব্বী বলেন, চুরি, ছিনতাই ও যে কোনো ধরণের অপরাধ দমনে সমুদ্র সৈকতসহ জেলার সকল পর্যটন স্পটগুলিতে পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকেও পুলিশ রাখা হয়েছে।