বিএনপির পিপিই গ্রহণ করায় শ্রীমঙ্গল প্রেসক্লাবের বিরুদ্ধে প্রতিবাদ সভা 

  শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি ২১ জুন ২০২০, ২২:৫৭:৫২ | অনলাইন সংস্করণ

শ্রীমঙ্গল প্রেসক্লাব বিএনপির দেয়া পিপিই গ্রহণ করায় ক্লাবের সাধারণ সম্পাদক এম ইদ্রিস আলীসহ অন্য সংবাদকর্মীদের বিরুদ্ধে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রোববার দুপুরে ‘শ্রীমঙ্গল আওয়ামী পরিবার’ এর ব্যানারে ওই সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

জানা যায়, গত ১১ জুন করোনাভাইরাস মোকাবেলায় যুক্তরাজ্য বিএনপির সাবেক ক্রীড়া সম্পাদক সরফরাজ আহমেদ শরফুর আর্থিক সহযোগিতায় স্থানীয় বিএনপি নেতৃবৃন্দ শ্রীমঙ্গল প্রেসক্লাবের হল ভাড়া নিয়ে সাংবাদিক, মসজিদের ইমাম, মুয়াজ্জিন, কালিমন্দির কমিটির পুরোহিত, করোনাভাইরাসে মৃতদের সৎকারে অংশ নেয়া স্বেচ্ছাসেবী সংগঠন ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশনসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনকে ২৮৩টি পিপিই, মাস্ক, হ্যান্ড গ্লাভস, চশমা, স্যানেটাইজার ও খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।


ওইদিন শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম ইদ্রিস আলী, যুগান্তরের শ্রীমঙ্গল প্রতিনিধি সৈয়দ সালাউদ্দিন, প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক ইয়াছিন আরাফাত রবীন, দৈনিক করতোয়ার আব্দুস শুকুর, আনন্দ টিভির তোফায়েল পাপ্পুসহ স্থানীয় সাংবাদিকরা ও ওইসব সংগঠনের নেতৃবৃন্দ এসব করোনা প্রতিরোধ সামগ্রী গ্রহণ করেন।
এই ঘটনার পর থেকে শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাংবাদিকদের সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে বিএনপিপন্থী সাংবাদিক আখ্যা দিয়ে নানা নেতিবাচক প্রচারণা চালানো হয়।

অনেক আওয়ামী লীগ নেতা সাংবাদিকদের মামলার ভয়ও দেখান। এ ঘটনার ধারবাহিকতায় রোববার ওই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এনাম হোসেন চৌধুরী মামুন,সাংগঠনিক সম্পাদক বেলায়েত হোসেন, যুবলীগ সাংগঠনিক সম্পাদক আবু তালেব বাদশা, পৌর যুবলীগের সভাপতি আকবর হোসেন শাহীন,যুবলীগনেতা বদরুল আলম শিপলু,আলী আমজাদ ইমরান,উপজেলা ছাত্রলীগের সাবেক সম্পাদক দেলওয়ার হোসেন রাহিদ, উপজেলা ছাত্রলীগ সভাপতি মসুদুর রহমান মসুদ,সম্পাদক রাজু দেব রিটন,পৌর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি খছরুল আহমেদ চৌধুরী কয়েছ, সম্পাদক আবেদ হোসেন আবেদ,কলেজ ছাত্রলীগের সভাপতি সাইদুর রহমান সুজাত,সম্পাদক উজ্জ্বল কান্তি দাস প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা বিএনপি নেতা সরফরাজ আহমেদ শরফুকে বিতর্কিত নেতা উল্লেখ করে তার কাছ থেকে পিপিই গ্রহণ করা উচিৎ হয়নি বলে মন্তব্য করেন। পরে প্রেসক্লাবের সভাপতির কাছে তারা একটি স্মারকলিপি প্রদান করেন।

এ ব্যাপারে শ্রীমঙ্গল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম ইদ্রিস আলী বলেন, গত ১১ জুন স্থানীয় বিএনপি নেতৃবৃন্দ প্রেসক্লাবের হল রুম বরাদ্দ নেয়। প্রেসক্লাব একটি দল নিরপেক্ষ প্রতিষ্ঠান।

এখানে নানা দলমতের সাংবাদিকরা রয়েছেন। প্রেসক্লাবের অভ্যন্তরে দলীয় রাজনীতি চর্চার কোন সুযোগ নেই। এই দৃষ্টিকোন থেকে আমরা স্থানীয় বিএনপিকে হল বরাদ্দ দিলে তারা সেখানে করোনা মোকাবেলায় একটি সামাজিক কর্মসূচির আওতায় সাংবাদিক, ধর্মীয় প্রতিষ্ঠান ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দকে করোনা প্রতিরোধী সামগ্রী বিতরণ করে।

যুক্তরাজ্যে বসবাসকারী বিএনপি নেতা সরফরাজ আহমেদ শরফু লন্ডনে কী করেছেন তা আমাদের জানা নেই। জানা থাকলে বিষয়টি এড়ানো সম্ভব হতো।
ওই অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও শ্রী শ্রী কালিমন্দিরের সাধারণ সম্পাদক ডা. হরিপদ রায়ও বিএনপি নেতাদের কাছ থেকে মন্দিরের পক্ষে পিপিই গ্রহণ করেন।

তখন কেউ এনিয়ে আপত্তি তোলেনি বলে তিনি জানান। এ ব্যাপারে শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি বিশ্বজ্যোতি চেীধুরী জানান, এ নিয়ে পরবর্তিতে ক্লাবের সব সদস্যদের নিয়ে সভা করা হবে।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত