কুমিল্লা বোর্ডে পুন:নিরীক্ষণে ৪৪১ পরীক্ষার্থীর ফল পরিবর্তন

  কুমিল্লা ব্যুরো ৩০ জুন ২০২০, ১৯:৫০:৪৬ | অনলাইন সংস্করণ

কুমিল্লায় এসএসসি পরীক্ষার পুন:নিরীক্ষণের ফলাফল প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে কুমিল্লা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো. আসাদুজ্জামান স্বাক্ষরিত এ ফলাফল বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হয়। এতে নতুন করে ৪৪১ জন শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে।

কুমিল্লা শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) মোহাম্মদ শহীদুল ইসলাম জানান, পরিবর্তিত ফলাফলে ফেল থেকে পাস করেছে ৬২ জন, নতুন করে জিপিএ-৫ পেয়েছে ৬১ জন ও অন্যান্য স্তরে গ্রেড পরিবর্তন হয়েছে ৩১৮ জনের।

গত ১ জুন থেকে ৭ জুন পর্যন্ত অনলাইনে পূন:নিরীক্ষণের আবেদন নেয়া হয়। আবেদনকৃত মোট ১৭ হাজার ৬৭৭ শিক্ষার্থীর ৩৯ হাজার ৩০৩টি উত্তরপত্র মহামারী করোনাকালেও বোর্ড কর্তৃপক্ষ প্রায় একশত দক্ষ ও অভিজ্ঞ পরীক্ষকের মাধ্যমে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক পুন:নিরীক্ষণ কার্যক্রম সম্পাদন করে।

এর আগে গত ৩১ মে এসএসসি পরীক্ষা-২০২০ এর ফল প্রকাশ হয়েছিল। পুন:নিরীক্ষণের ফলসহ কুমিল্লা শিক্ষাবোর্ডে মোট পাস করেছে ১ লাখ ৩৫ হাজার ৬২২ জন এবং মোট জিপিএ-৫ পেয়েছে ১০ হাজার ৩০৬ জন।

উল্লেখ্য, পুন:নিরীক্ষায় কোনো শিক্ষার্থীর খাতা পুনরায় মূল্যায়ন করা হয় না। উত্তরপত্র মূল্যায়নের সময় পরীক্ষক সব প্রশ্নের উত্তরে নম্বর দিয়েছেন কিনা, প্রদত্ত নম্বর গণনা ঠিক আছে কিনা, প্রদত্ত নম্বর ওএমআর শিটে সঠিকভাবে উঠানো ও বৃত্ত ভরাট সঠিক আছে কিনা? এসব বিষয়গুলো যাচাই বাছাই করা হয়।

ঘটনাপ্রবাহ : এসএসসি পরীক্ষা-২০২০

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত