রাজবাড়ীর যৌনকর্মীদের পাশে জেসিআই ঢাকা ইয়াং

  যুগান্তর ডেস্ক ৩০ জুন ২০২০, ২২:২৭:৪৯ | অনলাইন সংস্করণ

রাজবাড়ী জেলার দৌলতদিয়ার যৌনপল্লীতে যৌনকর্মীদের মধ্যে প্রয়োজনীয় খাদ্য বিতরণ করেছে বিশ্বজুড়ে স্বেচ্ছাসেবী যুব সংগঠন জেসিআই বাংলাদেশ এর জেসিআই ঢাকা ইয়াং চ্যাপ্টার। গত রোববার জেসিআই ইয়াং তাদের ‘মানুষ মনুষের জন্য’ প্রকল্পের আওতায় এই খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচি শুরু করে।

কোভিড-১৯ আঘাত হানার শুরুর দিকেই মার্চ মাসে বন্ধ করে দেওয়া হয়েছে দেশের সর্ববৃহত্তম এই পতিতালয়টি। এরপর থেকেই ওই এলাকার প্রায় দুই হাজার যৌনকর্মীর দুর্দশা চরমে উঠে। অধিকাংশ যৌনকর্মী ক্ষুধা ও দারিদ্র্যের মাঝে শিশু সন্তান এবং নিজেকে বাঁচিয়ে রাখার জন্য লড়াই করে যাচ্ছে।

তাই করোনার এই কঠিন সময়ে জেসিআই ঢাকা ইয়াং সব নিয়ম মেনেই এই সাহসী উদ্যোগ নিয়েছে এবং ২৭ জুন ওই অঞ্চলে যৌনকর্মীদের মাঝে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণ করেছে। গোয়ালন্দ থানার অফিসার ইনচার্জ (ওসি) আশিকুর রহমানের সহায়তায় জেসিআই ঢাকা ইয়ংয়ের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট নাজমুল হোসেন এবং জেনারেল লিগ্যাল কাউন্সিলর সামিয়া রহমান ব্যক্তিগতভাবে উপস্থিত থেকে ২৩০ জন যৌনকর্মীর মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন। বিতরণ করা প্রতিটি প্যাকেটে ১০ কেজি চাল, ২ কেজি মসুর, ২ কেজি ময়দা, ১ কেজি চিনি এবং ১ লিটার তেল ছিল।

এছাড়া সেদিন মোহাম্মদপুরও ২০টি একই রকমের খাদ্যসামগ্রী প্যাকেজ বিতরণ করা হয়েছে অভাবগ্রস্তদের মাঝে। ওইদিন তারা সর্বমোট ২৫০টি পরিবারকে খাদ্যসামগ্রী প্যাকেজ বিতরণ করেন। জেসিআই ঢাকা ইয়াং তাদের সদস্যদের পরিবার, দেশ ও বিদেশের শুভাকাঙ্ক্ষীদের কাছ থেকে অনুদানের মাধ্যমে বাংলাদেশে কোভিড-১৯ সংকট শুরুর সময় থেকেই বিপদগ্রস্তদের সহায়তা করছে।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত