সাঁথিয়ায় ভাড়াটে সন্ত্রাসী দিয়ে জমি দখলের চেষ্টা

  পাবনা ও সাঁথিয়া প্রতিনিধি ৩০ জুন ২০২০, ২৩:০৫:৪২ | অনলাইন সংস্করণ

পাবনার সাঁথিয়ায় ভাড়াটে সন্ত্রাসী দিয়ে জমি দখল করার চেষ্টাকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে ব্যাপক ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ এবং ৭টি মোটরসাইকেল জব্দ করলেও সন্ত্রাসীদের কাউকে আটক করতে পারেনি।

মঙ্গলবার দুপুরে সাঁথিয়া উপজেলার নন্দনপুর ইউনিয়নের খয়েরবাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে। ভাড়াটে সন্ত্রাসীরা একটি বিশেষ দলের বলে প্রত্যক্ষদর্শীরা জানান।

এলাকাবাসী জানায়, উপজেলার খয়েরবাড়িয়া গ্রামের হাছেন আলী মোল্লার সঙ্গে দীর্ঘদিন ধরে সাকেন মোল্লাদের প্রায় ৩.৪৫ একর জমি নিয়ে বিরোধ চলে আসছিল। ওই জমি প্রতিপক্ষ সাকেন মোল্লার দাবি করে তার ওয়ারিশগণ মামলা করেন। সম্প্রতি আদালত ওই জমি হাছেন মোল্লা ও তার ওয়ারিশদের পক্ষে রায় দেন।

এরপর সাকেন মোল্লাগং ওই রায়ের বিপক্ষে সানি মামলা করলে তাতেও হাছেন মোল্লা গ্রুপের পক্ষে রায় দেন আদালত। এই রায় পেয়ে হাছেনগং তাদের ওয়ারিশদের মধ্যে সম্পত্তি বাটোয়ারা করে যথারীতি খাজনা খারিজ করে ভোগ দখল করে আসছেন।

এ নিয়ে তৃতীয়বার সাকেন মোল্লাগং আদালতে আবারও সানি বিবেচনার আবেদন করেন। কিন্তু এ আবেদন নিষ্পত্তি না হতেই মঙ্গলবার সাকেনগং ৪০-৫০ জন ভাড়াটে সন্ত্রাসী নিয়ে ওই জমি দখলের চেষ্টা করে এবং জমির ওপর একটি বাঁশ ঝাড় কাটতে শুরু করে।

মামলার রায়ে প্রাপ্ত ও বোগদখলকারি হাছেনগং বাধা দিতে গেলে দুই পক্ষের মধ্যে ব্যাপক ধাওয়া-পাল্টাধাওয়া হয়। এলাকায় চরম উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে সাঁথিয়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে এবং ভাড়াটে সন্ত্রাসীদের ব্যবহৃত ৭টি মোটরসাইকেল আটক করে থানায় নিয়ে আসে।

হাছেন মোল্লার ওয়ারিশ আবদুল মালেক বলেন, আমরা ওয়ারিশগণ আদালতের রায় পেয়ে ওই জমির খাজনা খারিজ করে ভোগ দখল করছি। অথচ তারা ভাড়াটে লোকজন নিয়ে এসে জমি দখলের চেষ্টা করে।

এ বিষয়ে সাঁথিয়া থানার ওসি আসাদুজ্জামান বলেন, বিবদমান দুই গ্রুপের জমি দখলের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়। ঘটনাস্থল থেকে ৭টি মোটরসাইকেল আটক করা হয়।

তবে কোনো সন্ত্রাসীকে আটক করা হয়নি কেন-এমন প্রশ্ন করা হলে ওসি বলেন, তারা দৌড়ে পালিয়ে যাওয়ায় আটক করা সম্ভব হয়নি।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত