পাবনায় ৩ মেছোবাঘের ছানা উদ্ধার

  চাটমোহর (পাবনা) প্রতিনিধি ০১ জুলাই ২০২০, ১৪:৫৯:৫৭ | অনলাইন সংস্করণ

ছবি: যুগান্তর

পাবনার আটঘরিয়া উপজেলায় তিনটি মেছোবাঘের ছানা উদ্ধার করা হয়েছে।

বুধবার সকালে সামাজিক বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মাহবুবুর রহমান বলেন, স্থানীয়দের কাছ থেকে ফোন পেয়েই মঙ্গলবার উপজেলার মাজপাড়া ইউনিয়নের খিদিরপুর হাড়লপাড়া থেকে ওই ছানাগুলো উদ্ধার করা হয়। পরে মেছোবাঘের ছানাগুলোকে বিকালে রাজশাহী বন বিভাগের বন্যপ্রাণী পরিচর্যাকেন্দ্রে পাঠানো হয়।

তিনি বলেন, ধারণা করা হচ্ছে– সপ্তাহখানেক আগে এই বাচ্চাগুলো জন্ম নিয়েছে। বাচ্চাগুলো খুব ছোট হওয়ায় আমরা ফিডারে করে দুধ পান করিয়েছি।

স্থানীয় বাসিন্দা ও বন বিভাগ সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালে হাড়লপাড়া গ্রামে নেপিয়ার ঘাসের জমিতে মেছোবাঘের ছানাদের পড়ে থাকতে দেখেন জাফর ইকবাল নামে স্থানীয় এক ব্যক্তি।

পরে তিনি স্থানীয় সংগঠন ও বন বিভাগের নম্বরে ফোন করে খবর দেন। পরে জেলা বন বিভাগের রেঞ্জ অফিসার রঞ্জিবুল আমিন ও ঈশ্বরদী-আটঘরিয়া উপজেলার বন কর্মকর্তা ইসমাইল হোসেন ছানা তিনটি উদ্ধার করেন।

পাবনার আটঘরিয়া থানার ওসি আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম বলেন, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে বন বিভাগের কর্মকর্তারা মেছোবাঘের বাচ্চাগুলোকে নিয়ে গেছে। বিষয়টি পরে আমার শুনেছি।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: jugantor.mail@gmail.com

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত