রাজশাহীতে বিসিক শিল্পনগরী-২ প্রকল্পের ভূমি উন্নয়ন কাজ শুরু

  রাজশাহী ব্যুরো ০৪ জুলাই ২০২০, ১৮:৩২:৪৯ | অনলাইন সংস্করণ

রাজশাহী বিসিক শিল্পনগরী-২ প্রকল্পের ভূমি উন্নয়ন কাজ শুরু হয়েছে। শনিবার দুপুর ১২টায় প্রধান অতিথি হিসেবে রাজশাহীর পবা উপজেলার কেচুয়াতৈল এলাকায় ৫০ একর জমিতে ভূমি উন্নয়ন কাজের উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

উল্লেখ্য, রাজশাহীতে শিল্পায়ন প্রতিষ্ঠা ও বিপুলসংখ্যক মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষ্যে বিসিক শিল্পনগরী-২ স্থাপন মেয়র খায়রুজ্জামান লিটনের একটি নির্বাচনী প্রতিশ্রুতি ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও রাজশাহীতে বিসিক শিল্পনগরী-২ প্রতিষ্ঠার প্রতিশ্রুতি দিয়েছিলেন।

উদ্বোধন শেষে মেয়র খায়রুজ্জামান লিটন সাংবাদিকদের বলেন, বিসিক শিল্পনগরী-২ রাজশাহীবাসীর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার। এই প্রকল্প বাস্তবায়নের ফলে রাজশাহী অঞ্চলে শিল্পায়ন বিস্তার লাভ করবে। পাশাপাশি বিপুলসংখ্যক মানুষের কর্মসংস্থান হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী-৩ আসনের এমপি আয়েন উদ্দিন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিসিক শিল্পনগরী-২ প্রকল্পের পরিচালক প্রকৌশলী হায়দার আলী, বিসিক রাজশাহী বিভাগের আঞ্চলিক পরিচালক মামুনুর রশিদ, ডিজিএম জাফর বায়েজীদ প্রমুখ।

বিসিক সূত্র জানিয়েছে, রাজশাহী বিসিক শিল্পনগরী-২ প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ১৭২ কোটি টাকা। এর মধ্যে ভূমি ও ভূমি উন্নয়ন ব্যয় ১০৫ কোটি টাকা। বাকি ৬৭ কোটি টাকায় শিল্প স্থাপনের সব অবকাঠামো নির্মাণ, রাস্তা, ড্রেন, কালর্ভাট নির্মাণ, পানি, গ্যাস ও বিদ্যুৎ লাইন সংযোগ, সীমানা প্রাচীর, পাম্প হাউজিং, অফিস, পানি সংরক্ষের জন্য পুকুর ইত্যাদি স্থাপন করা হবে।

প্রকল্পটির মেয়াদ ধরা হয়েছে, জুন ২০২১ পর্যন্ত। বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের (বিসিক) তত্ত্বাবধানে বাস্তবায়নাধীন এই প্রকল্পটি দেশের শিল্পায়নে গুরুত্বপূর্ণ অবদান রাখবে এবং এর ফলে একটি বিশেষায়িত শিল্প নগরী স্থাপনের মাধ্যমে রাজশাহীর জনগণের দীর্ঘদিনের আকাঙ্খা পূরণ হবে।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত