চালককে মিষ্টি কিনতে পাঠিয়ে অটোরিকশা চুরি

  বগুড়া ব্যুরো ০৪ জুলাই ২০২০, ২১:৩৭:৪৯ | অনলাইন সংস্করণ

বগুড়ায় যাত্রী সেজে কৌশলে চালককে মিষ্টি কিনতে পাঠিয়ে ব্যাটারিচালিত অটোরিকশা চুরি করেছে চোরচক্র।

পুলিশ শনিবার দুপুরে শহরতলির বড়িয়া বটতলা থেকে রিকশাটি উদ্ধার ও দম্পতিসহ চোরচক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে। এ ব্যাপারে রিকশাচালক হাবিব মিয়া তাদের বিরুদ্ধে সদর থানায় মামলা করেছেন। সদর থানার ওসি হুমায়ুন কবির এর সত্যতা নিশ্চিত করেছেন।

চোরচক্রের সদস্যরা হল- বগুড়ার সোনাতলা উপজেলার শিকড়ি মধ্যপাড়া গ্রামের মৃত আবদুস সামাদের ছেলে আবদুল হান্নান (৪৮), একই উপজেলার দক্ষিণ আটকরিয়া গ্রামের আফজাল মণ্ডলের ছেলে নান্নু ওরফে রানা (৪৫) ও তার স্ত্রী সেলিনা বেগম (৩৫)।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, হান্নান, রানা ও সেলিনা শনিবার বেলা ১০টার দিকে গাবতলী উপজেলার নাড়ুয়ামালা হাট থেকে একটি ব্যাটারিচালিত অটোরিকশা ভাড়া করেন। তাদের বগুড়া শহরের মোহাম্মদ আলী হাসপাতালে যাওয়ার কথা। চালক গাবতলীর রহিমারপাড়ার মৃত নুরু আকন্দের ছেলে হাবিব মিয়া রিকশা নিয়ে রওনা হন।

রিকশা বগুড়া শহরতলীর সাবগ্রাম হাটের কাছে একটি ফিলিং স্টেশনে পৌঁছলে তারা থামতে বলেন। এ সময় সেখানে মোটরসাইকেলে এক ব্যক্তি আসে। তখন যাত্রীবেশী চোরচক্রের সদস্যরা রিকশাচালক হাবিবকে বলেন, তারা শ্বশুরবাড়ি যাবেন, মিষ্টি প্রয়োজন।

তারা রিকশাচালককে অজ্ঞাত ওই ব্যক্তির সঙ্গে গিয়ে মিষ্টি কিনে আনতে অনুরোধ করে। মোটরসাইকেলচালক মিষ্টি কিনে দেয়ার নামে চালক হাবিবকে সাবগ্রাম বাজারে নিয়ে যায়। ওই ব্যক্তি হাবিবকে টাকা দিয়ে মিষ্টি কিনতে দোকানে পাঠায়।

হাবিব মিষ্টি নিয়ে এসে দেখেন মোটরসাইকেলে থাকা ওই ব্যক্তি নেই। তিনি দৌড়ে ফিলিং স্টেশনের কাছে গিয়ে দেখেন তার রিকশা ও যাত্রীরা নেই। তখন হাবিব বিষয়টি টহল পুলিশকে জানায়।

পুলিশ স্থানীয় জনগণের সহযোগিতায় দুপুরে ধাওয়া করে বড়িয়া বটতলা এলাকা থেকে অটোরিকশাসহ হান্নান, রানা ও সেলিনাকে গ্রেফতার করেন। পরে তাদের সদর থানায় সোপর্দ করা হয়।

সদর থানার ওসি হুমায়ুন কবির জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে চোরচক্রের সদস্যরা জানিয়েছেন তারা যাত্রীবেশে কৌশলে ১২টি অটোরিকশা চুরি করেছে। এ ব্যাপারে রিকশাচালক হাবিব মিয়া তাদের বিরুদ্ধে থানায় মামলা করেছে।

পুলিশ কর্মকর্তা আরিও জানান, গ্রেফতারকৃতদের সহযোগিতায় চুরি করা ওই সব রিকশা উদ্ধার করা হবে। এ ছাড়া তাদের অপর সহযোগীদের গ্রেফতারে অভিযান চলছে।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত