সিদ্ধিরগঞ্জে প্রথম বিট পুলিশিং কার্যালয়ের উদ্বোধন

  সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি ০৫ জুলাই ২০২০, ১২:৫৯:৫৮ | অনলাইন সংস্করণ

মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার– এই স্লোগান সামনে রেখে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ ও যৌতুকমুক্ত সমাজ গড়তে প্রথম বিট পুলিশিং কার্যালয় উদ্বোধন করা হয়েছে।


শনিবার বিকালে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের নাসিক ২নং ওয়ার্ডের কান্দাপাড়া এলাকায় বিট পুলিশিংয়ের ওই কার্যালয় উদ্বোধন করেন সিদ্ধিরগঞ্জ থানার ওসি কামরুল ফারুক।


এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিদ্ধিরগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) ইশতিয়াক রাসেল, পরিদর্শক (অপারেশন) রুবেল হাওলাদার, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইয়াসিন মিয়া, ২নং ওয়ার্ড কাউন্সিলর ইকবাল হোসেন, আওয়ামী লীগ নেতা ও সাবেক মেম্বার হাজী আব্দুর রহীম।


প্রধান অতিথির বক্তব্যে ওসি কামরুল ফারুক বলেন, মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার- এই স্লোগান সামনে রেখে আমাদের আইজিপি স্যার দায়িত্ব নেয়ার পর তিনি বলেছেন– জনগণকে পুলিশি সেবা নেয়ার জন্য আর থানায় যেতে হবে না।


প্রয়োজনে সেবা দিতে পুলিশ চলে আসবে জনগণের পাশে। আমাদের বিট পুলিশের কাজের জন্য এই বিটের (ওয়ার্ডের) মধ্যে দুই অফিসার ও একজন কনস্টেবল নিয়োগ দেয়া হয়েছে।


এখানে প্রতিদিন তারা অফিস করবেন। ওই ওয়ার্ডে যখন যিনি দায়িত্বে থাকবেন, তাদের কাজ হচ্ছে এলাকায় কারা মাদক ব্যবসা করে, কারা মাদক সেবন করে, কারা ইভটিজিং করে এবং চাঁদাবাজি করে সেই তালিকা অনুযায়ী অপারেশন পরিচালনা করবেন।


ওই বিট এলাকায় একটি অভিযোগ বক্স থাকবে। কারও অভিযোগ থাকলে নাম-ঠিকানা লিখে সেই অভিযোগ বক্সে রেখে যাবেন। প্রতিদিন এ অভিযোগ বক্স খোলা হবে।


আপনারা আমাদের সাহায্য না করলে আমাদের একার পক্ষে মাদক নির্মূল করা সম্ভব নয়। কিশোর গ্যাংদের বিরুদ্ধে অভিযান চলানোর কথাও বলেন ওসি। তিনি বলেন, আপনারা পুলিশকে ভয় পাবেন না। পুলিশ জনগণের বন্ধু।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত