চুরি হওয়া টাকা উদ্ধার করে দিলেন এসিল্যান্ড

  কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি ০৬ জুলাই ২০২০, ২৩:০৮:২৩ | অনলাইন সংস্করণ

রাজধানীর জুরাইনের একটি বাসা থেকে চুরি হওয়া দেড় লাখ টাকা উদ্ধার করে দিয়েছেন কেরানীগঞ্জের এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল। সোমবার দুপুরে পুলিশের সহায়তায় কেরানীগঞ্জের হাসনাবাদ এলাকার এক তরুণীর কাছ থেকে ওই টাকা উদ্ধার করা হয়।

জানা যায়, জুরাইনের আকলিমা বেগম নামে এক নারী তার মেয়ের বিয়ের জন্য বাসায় ২ লাখ টাকা এনে রেখেছিলেন। শুক্রবার কেরানীগঞ্জের হাসনাবাদ থেকে মেয়ের এক বান্ধবী বাসায় এসে মেয়ের সঙ্গে দেখা করে চলে যায়। এরপর ব্যাগে থাকা দুই লাখ টাকার মধ্যে দেড় লাখ টাকার হদিস পাওয়া যাচ্ছিল না। মেয়ের বিয়ের টাকা খুইয়ে মানসিকভাবে ভেঙ্গে পড়েন আকলিমা বেগম।

রোববার আকলিমা বেগম কেরানীগঞ্জের কোনাখোলায় অবস্থিত এসিল্যান্ড অফিসে গিয়ে বিষয়টি তাকে অবহিত করেন এবং টাকা উদ্ধারে তার সহযোগিতা চান।

এবিষয়ে আকলিমা বেগম বলেন, মেয়ের বিয়ের টাকা হারিয়ে খুব খারাপ লাগছিল। কিন্তু থানা পুলিশ করতে ভরসা পাচ্ছিলাম না। পরে স্থানীয় কিছু লোকের পরামর্শে কেরানীগঞ্জের এসিল্যান্ডকে বিষয়টি জানিয়ে টাকা উদ্ধারে তার সহযোগিতা চাই।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান হোসেন জানান, আকলিমা নামে এক নারী তার কার্যালয়ে এসে খুব কান্নাকাটি করে এবং মেয়ের বিয়ের জন্য রাখা ২ লাখ টাকার মধ্যে দেড় লাখ টাকা মেয়ের বান্ধবী চুরি করেছে বলে জানায়। পরে পুলিশের সহায়তায় হাসনাবাদ থেকে ওই নারীর মেয়ের বান্ধবীকে এসে জিজ্ঞাসাবাদ করলে সে অসংলগ্ন কথাবার্তা বলতে থাকে। একপর্যায়ে সে টাকা নেয়ার কথা স্বীকার করে এবং সোমবার দেড় লাখ টাকা আকলিমা বেগমের হাতে তুলে দেয়।

কামরুল হাসান সোহেল আরও জানান, যে তরুণী টাকাটা চুরি করেছে সেও একজন বিবাহযোগ্য। তার ভবিষ্যতের কথা চিন্তা করে তাকে পুলিশের হাতে দেয়া থেকে বিরত থেকেছি। তাছাড়া টাকা ফেরত পাওয়ার পর আকলিমা বেগম মেয়ের বান্ধবীকে ক্ষমা করে দিয়েছেন এবং অনুরোধ জানিয়েছেন ওই তরুণী (মেয়ের বান্ধবী) যেন কোনো প্রকার হয়রানীর শিকার না হন।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত