রায়পুরে তহসিলদারের হাতে বৃদ্ধ সহকারী লাঞ্ছিত

  রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি ০৮ জুলাই ২০২০, ২৩:৩৪:০১ | অনলাইন সংস্করণ

সেবা প্রার্থীর কাছ থেকে নেয়া নামজারির টাকা ভাগবাটোয়ারা, অসুস্থ বৃদ্ধ পরিছন্নতা কর্মীর কিশোর ছেলেকে দিয়ে কাজ করাসহ অফিসের বিভিন্ন বিষয় নিয়ে প্রতিবাদ করায় তহসিলদারের হাতে বৃদ্ধ সহকারী লাঞ্ছিত হয়েছেন।

মঙ্গলবার দুপুরে লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার চরমোহনা ইউনিয়ন ভূমি অফিস কার্যালয়ে এ ঘটনা ঘটে। এ ঘটনায় বিচার চেয়ে লাঞ্ছিত তহসিলদার মো. বাহা উদ্দিনের বিরুদ্ধে সহকারী কমিশনার (ভূমি)-এর কাছে অভিযোগ করেন সহকারী তহসিলদার মো. আবুল হাসেম (৬০)।

বুধবার সকালে ওই ইউনিয়ন ভূমি অফিসের সবাইকে সহকারী কমিশনার (ভূমি) তার কার্যালয়ে ডেকে ভবিষ্যতে যেন এ ধরনের কার্যকলাপ না ঘটে সতর্ক করে দিয়ে উভয়কেই মীমাংসা করে দেন।

লাঞ্ছিত হওয়া সহকারী তহসিলদার মো. আবুল হাসেম বলেন, তহসিলদার যোগদানের পর থেকে বিভিন্ন সময় কারণে-অকারণে মানসিকভাবে নির্যাতন করেন। মঙ্গলবার সকালে চরমোহনা গ্রামের একজন সেবা প্রার্থীর কাছ থেকে নেয়া নামজারির টাকা কম নেয়ায় আমার কাছে কৈফিয়ত চান তহসিলদার। তাছাড়া পরিছন্নতাকর্মী অফিসে না এসে তার কিশোর ছেলেকে দিয়ে কাজ করাসহ বিভিন্ন অনিয়মের প্রতিবাদ করলে তহসিলদার আমাকে অশ্রাব্য ভাষায় গাল-মন্দ করে লাঞ্ছিত করে। এ সময় উপস্থিত লোকজন বাধা দিলে আমি আমার কক্ষে চলে যাই এবং সহকারী কমিশনারের (ভূমি) কাছে বিচার দাবি করলে তিনি উভয়কে ডেকে মীমাংসা করে দেন।

অভিযুক্ত তহসিলদার মো. বাহা উদ্দিন জানান, অফিসের অসুস্থ বৃদ্ধ পরিছন্নতা কর্মীর কিশোর ছেলেকে দিয়ে কাজ করাসহ অফিসের বিভিন্ন বিষয় নিয়ে নির্দেশনা দিলে সহকারী তহসিলদার আবুল হাসেম তার রুম থেকে আমার রুমে তেড়ে আসে। এ ঘটনায় আমি উপজেলা ভূমি অফিসের সার্ভেয়ারের কাছে অভিযোগ দেই। আবুল হাসেমের আচরণ ভালো না।

সহকারী কমিশনার (ভূমি) আখতার জাহান সাথী মোবাইল ফোনে জানান, পত্রিকায় দেয়ার মতো কোনো ঘটনা ঘটেনি। এটা আমাদের আভ্যন্তরীণ বিষয়। যা ঘটেছে তার জন্য উভয়কে ডেকে মীমাংসা করে দেয়া হয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত