হারপিক খেয়ে নারীর আত্মহত্যা, স্কুল সভাপতির বিরুদ্ধে মামলা

  বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি ০৯ জুলাই ২০২০, ২২:২৯:৩০ | অনলাইন সংস্করণ

আসমা বেগম শিমলা। ফাইল ছবি

সিলেটের বিশ্বনাথে হারপিক খেয়ে আত্মহত্যা করেন দৌলতপুর আদর্শ উচ্চবিদ্যালয় এন্ড কলেজের অফিস সহকারী আসমা বেগম শিমলা (৪১)। এতে আত্মহত্যার প্ররোচনায় স্কুল কমিটির সভাপতিকে প্রধান আসামি করে থানায় মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার নিহতের স্বামী ফজলু মিয়া (৫৫) বাদী হয়ে তিনজনের নাম উল্লেখ করে মামলাটি দায়ের করেন। মামলায় আরও ৬-৭ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

ওই মামলার আসামিরা হলেন- দৌলতপুর আদর্শ উচ্চবিদ্যালয় এন্ড কলেজের নবগঠিত ম্যানেজিং কমিটির সভাপতি আবদুর রউফ (৬৫), কমিটির সদস্য আনোয়ার মিয়া (৪৬) ও স্কুলের অধ্যক্ষ আবদুল হাসিম (৬০)।

তাদের মধ্যে বুধবার বিকালে সভাপতি আবদুর রউফের বাড়ি থেকে আনোয়ার মিয়াকে গ্রেফতার করে পুলিশ। বৃহস্পতিবার ওই মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে কোর্টে প্রেরণ করা হয়।

উল্লেখ্য, সোমবার বিকালে হারপিক খান উপজেলার দৌলতপুর ইউনিয়নের দৌলতপুর আদর্শ উচ্চবিদ্যালয় এন্ড কলেজের অফিস সহকারী আসমা বেগম শিমলা। মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে চিকিৎসাধীন অবস্থায় ওসমানী হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। বুধবার বিকালে লাশের ময়নাতদন্ত শেষে পিতা ফিরোজ মিয়া শিকদারের বাড়ি একই ইউনিয়নের আটপাড়া গ্রামে দাফন সম্পন্ন করা হয়েছে।

আসমা বেগম শিমলার স্বামী ফজলু মিয়া অভিযোগে জানান, প্রায় ১৯ বছর ধরে স্ত্রী আসমা বেগম শিমলা ওই স্কুলে অফিস সহকারীর দায়িত্ব পালন করে আসছে। প্রায় ১৫ থেকে ২০ দিন ধরে স্কুলের হিসাবের জন্য নবগঠিত কমিটির সভাপতি আবদুর রউফ, ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাসিম উদ্দিন ও সদস্য আনোয়ার হোসেন ওই অফিস সহকারীকে চাপ সৃষ্টি করে আসছেন। আর এই চাপ সহ্য করতে না পারায় তার স্ত্রী আত্মহত্যা করেছেন বলে তিনি দাবি করেন।

এ ব্যাপারে জানতে চাইলে স্কুলের নবগঠিত কমিটির সভাপতি তার বিরুদ্ধে আনিত অভিযোগ মিথ্যা দাবি করে বলেন, স্কুলের হিসাবের জন্য একজন কর্মচারীকে চাপ সৃষ্টি করা যায় না। তবে পুরনো কমিটির কাছ থেকে নতুন কমিটির কাছে এখনও কোনো হিসাব দেয়া হয়নি। এ নিয়ে গত সোমবার (শিমলা) হারপিক খাওয়ার দিন স্কুলে একটি মিটিং করা হয়েছে বলে তিনি জানান।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত