বগুড়ায় মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংকে আগুন

  বগুড়া ব্যুরো ১০ জুলাই ২০২০, ১৭:০০:০২ | অনলাইন সংস্করণ

বগুড়ার শাজাহানপুর উপজেলার মাঝিরা বি-ব্লক এলাকায় একটি ভবনে আগুনে দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংক লিমিটেডের শাখার কাগজপত্র, আসবাবপত্র, কম্পিউটার, এসিসহ মালামাল পুড়ে গেছে।

বৃহস্পতিবার সন্ধ্যার ওই ঘটনায় শাখা ব্যবস্থাপক আবুল হাসনাত দাবি করেছেন, তাদের অন্তত ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে। তবে বগুড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার আবদুর রশিদ জানান, আগুনে ২০ লাখ টাকার ক্ষতি হতে পারে।

বগুড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সূত্র এবং প্রত্যক্ষদর্শীরা জানান, শাজাহানপুর উপজেলার মাঝিরা সেনানিবাসের বি-ব্লক এলাকায় শাহ্ সুলতান (রহ.) মার্কেট ভবনের নিচতলায় দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংকের শাখা, দোতলায় অগ্রণী ব্যাংক লিমিটেড এবং পাশে সোনালী ব্যাংক ও রূপালী ব্যাংকের শাখা রয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে নিচতলায় দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংকের শাখা থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। কিছুক্ষণের মধ্যে আগুন পুরো ব্যাংকে ছড়িয়ে পড়ে। প্রথমে বি-ব্লক ক্যান্টনমেন্ট থেকে অগ্নিনির্বাপকের একটি ইউনিট এসে আগুন নেভানোর চেষ্টা করে।

রাত ৮টার পর বগুড়া ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নেভানোর কাজে যোগ দেয়। তারা রাত ৯টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনে ওই শাখার কম্পিউটার, এসি, আবসাবপত্র ও কাগজপত্র পুড়ে গেছে।

ক্ষতিগ্রস্ত দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংকের শাখা ব্যবস্থাপক আবুল হাসনাত দাবি করেন, আগুনে তাদের অন্তত ৩০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তিনি আগুন লাগার কারণ বলতে পারেননি।

বগুড়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার বজলুর রশিদ জানান, শাহ্ সুলতান (রহ.) সেনানিবাস মার্কেটের নিচতলা ও দোতলায় কয়েকটি ব্যাংকের শাখা রয়েছে। আগুনে শুধু দি ঢাকা মার্কেন্টাইল কো-অপারেটিভ ব্যাংকের কম্পিউটার, এসি, কাগজপত্র ও আসবাবপত্র পুড়ে গেছে। আগুনে তাদের অন্তত ২০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

তিনি আরও বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে ওই শাখায় আগুনের সূত্রপাত হয়েছিল।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত