দেড় বছর ধরে বন্ধ শ্রীমন্ত নদীর ওপর সেতুটির নির্মাণ কাজ

  বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি ১১ জুলাই ২০২০, ১৬:১৪:৪০ | অনলাইন সংস্করণ

বরিশালে দেড় বছর ধরে বন্ধ শ্রীমন্ত নদীর ওপর সেতুটির নির্মাণ কাজ।


বরিশাল জেলা পরষিদের অর্থায়নে বাকেরগঞ্জ উপজেলার শ্রীমন্ত নদীর ওপর সেতু নির্মাণের নামে শুধু একটা কাঠামো তৈরি করে বসে আছে ঠিকাদার প্রতিষ্ঠান।


জেলা পরিষদের দায়িত্বশীল কর্কমর্তারা বলছেন, বরাদ্দের টাকায় যতটুক সম্ভব হয়েছে ততটুকু নির্মাণ করা হয়েছে।


পৌর কর্তৃপক্ষ বলছে, যেহেতু সেতুর নির্মাণ কাজ জেলা পরিষদ শুরু করছে, বাকি কাজও তারাই শেষ করবে।


এতে ভোগান্তীতে পড়েছেন বাকেরগঞ্জ পৌরসভার শতাধিক পরিবার। তাদের প্রশ্ন কে করবে সেতুটির বাকি কাজ?

এলাকাবাসী জানায়, বাকেরগঞ্জ পৌরসভার মাঝ দিয়ে বয়ে যাওয়া শ্রীমন্ত নদীর ওপর সেতুর নির্মাণ কাজ শুরু করলেও গত দেড় বছর ধরে নির্মাণ কাজ বন্ধ আছে।


সরেজমিনে দেখা গেছে, লোহার একটি কাঠামো তৈরি করা হয়েছে। সেতুর ওপরের অংশ ফাঁকা। এখনো সেতুর ছাদ ঢালাই দেওয়া হয়নি। সংযোগ সড়ক নেই। নিম্নমানের লোহার সামগ্রী ব্যবহার করা হয়েছে।


বরিশাল জেলা পরিষদের সদস্য নেয়ামত আব্দুল্লাহ পলাশ যুগান্তরকে জানান, জেলা পরিষদের তহাবিল থেকে সাড়ে ৬ লাখ টাকায় ই-টেন্ডারে মাধ্যমে সেতুর নির্মাণের কাজ শুরু হয় করে। বাকি কাজ পৌরসভার করার কথা রয়েছে।

বাকেরগঞ্জ পৌরসভার সহকারী প্রকৌশলী মো. শহিদুল ইসলাম বলেন, এই প্রকল্পটি জেলা পরিষদের। তাদেরই বাকি কাজ সম্পন্ন করার কথা। আর তারা আমাদের লিখিত ভাবে এ বিষয় কিছুই জানায়নি। কেনো সেতুর নির্মাণ কাজ বন্ধ আছে তা আমার জানা নেই।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত