ফরিদপুরে ৩ হাজার ছাড়াল করোনা আক্রান্ত রোগীর সংখ্যা, মৃত্যু ২৮

  ফরিদপুর ব্যুরো ১১ জুলাই ২০২০, ২১:৫৯:৫৪ | অনলাইন সংস্করণ

মহামারী করোনায় (কোভিড-১৯) এ পর্যন্ত ফরিদপুর জেলায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৯১ জনে। এর মধ্যে শনিবার শনাক্ত করা হয় ১১৮ জনকে। এ পর্যন্ত জেলায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৮ জনের।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত এক মাসের করোনা শনাক্তের বৃদ্ধির হার সর্বাধিক। জেলায় এ পর্যন্ত মারা গেছে ২৮ ব্যক্তি। এর মধ্যে শুক্রবার রাত পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ফরিদপুর জেলা পরিষদের চেয়ারমান লোকমান হোসেন মৃধা ও পুলিশের এক সদস্য করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

ফরিদপুর জেলায় দুই শতাধিক পুলিশের সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এ ছাড়া করোনায় আক্রান্ত চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, ব্যবসায়ীর সংখ্যাই বেশি রয়েছে।

ফরিদপুর সিভিল সার্জন ডা. ছিদ্দিকুর রহমান জানান, জেলায় নয় উপজেলাতে শনিবার পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩০৯১ জনে। এর মধ্যে ফরিদপুর সদরে রয়েছে ১ হাজার ৬১৯ জন। তিনি বলেন, ইতিমধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়িতে গেছেন ৯৮০ জন।

বর্তমানে জেলার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ২৫০ জন। জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রমতে এ পর্যন্ত কোভিড-১৯-এ মারা গেছেন ২৮ ব্যক্তি।

এর মধ্যে ভাঙ্গা উপজেলাতে রয়েছে ১১ জন, ফরিদপুর সদরে ৭ জন, সদরপুরে ৪ জন, বোয়ালমারীতে ৩ জন এবং আলফাডাঙ্গা, মধুখালী, চরভদ্রাসনে ১ জন করে মৃত্যুবরণ করেছেন। গত এক মাসে জেলায় সর্বাধিক করোনায় আক্রান্ত হয়েছেন।

ফরিদপুরে পুলিশ সুপার মো. আলীমুজ্জামান জানান, করোনার এ মহামারীতে জেলা পুলিশ মানুষের পাশে থেকে সেবা দিয়ে যাচ্ছে। তিনি বলেন, ইতিমধ্যে ২৩৮ পুলিশ সদস্য কভিড-১৯-এ আক্রান্ত হয়েছেন। তবে সুস্থ হয়েছেন ৯০ জন। মারা গেছেন ২ পুলিশ সদস্য।

পুলিশ সুপার আরও জানান, নিজের জীবনের ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত করোনা যুদ্ধে কাজ করতে হচ্ছে প্রতিটি পুলিশ সদস্যকে। করোনায় আক্রান্ত মৃত্ ব্যক্তিকে দাফন-কাফনের ব্যবস্থাও পুলিশ করছে। যে কারণে আক্রান্তের সংখ্যাও বেশি।

ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সাইফুল ইসলাম জানান, ফমেকে একটি পিসিআর ল্যাব রয়েছে। এখানে ফরিদপুর, মাদারীপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জ জেলার এ পর্যন্ত ১৩ হাজার ৬৭৬ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য এসেছে। এর মধ্যে পেন্ডিং রয়েছে ৮২২টি নমুনা।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত