তালতলীতে পূর্ণাঙ্গ স্বাস্থ্য কমপ্লেক্সের দাবিতে মানববন্ধন

  তালতলী (বরগুনা) প্রতিনিধি ১৩ জুলাই ২০২০, ১৫:৩৪:১৪ | অনলাইন সংস্করণ

ছবি: যুগান্তর

বরগুনার তালতলীতে পূর্ণাঙ্গ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দাবিতে প্রসিদ্ধ ১৩টি বাজারে একযোগে অর্ধলক্ষাধিক লোক মাস্ক ব্যবহার করে সামাজিক দূত্ব বজায় রেখে মানববন্ধন করেছেন

সোমবার বেলা ১১টার দিকে শহরের সদর রোডসহ উপজেলায় ঘণ্টাব্যাপী মানববন্ধনে সরকারদলীয় লোক ছাড়াও বিভিন্ন সামাজিক সংগঠনের ব্যানারে নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

তালতলী উপজেলার সচেতন নাগরিক পরিষদের নেতা উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক হাবিবুর রহমান কামাল মোল্লা জানান, তালতলী উপজেলা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৃষ্টি একটি উপজেলা। তিনি মানবতার মা। তালতলীতে সব প্রশাসনিক অফিস প্রতিষ্ঠা হলেও উপজেলার আড়াই লাখ মানুষের মৌলিক অধিকার স্বাস্থ্যসেবায় এখনও প্রতিষ্ঠা হয়নি স্বাস্থ্য কমপ্লেক্স।

প্রধানমন্ত্রী আপনার তালতলীর মানুষ স্বাস্থ্য খাতে আজ অসহায়। আশা করি, আপনি তালতলীবাসীর মুখের দিকে তাকিয়ে একটি পূর্ণাঙ্গ স্বাস্থ্য কমপ্লেক্স স্থাপনের ঘোষণা দেবেন।

তালতলী উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও তালতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজবী-উল-কবির জোমাদ্দার বলেন, দেশে মহামারী করোনায় মানুষ দিশেহারা হয়ে পড়েছে। এ মুহূর্তে তালতলীতে স্বাস্থ্য কমপ্লেক্স না থাকায় প্রায় আড়াই লাখ জনগণ স্বাস্থ্যসেবা থেকে বঞ্চিত। তালতলীতে পূর্ণাঙ্গ স্বাস্থ্য কমপ্লেক্স ঘোষণার জন্য প্রধানমন্ত্রীর নিকট অনুরোধ জানাব।

তালতলীতে ডেপুটেশনে থাকা ডা. মো. ফাইজুর রহমান জানান, উপজেলার বড়বগী ইউনিয়নের উপস্বাস্থ্য কেন্দ্রের বরাদ্দ ওষুধ এবং আমতলী হাসপাতাল থেকে ধার করে আনা যে সামান্য ওষুধ পাই তা দিয়ে উপজেলার আড়াই লাখ মানুষের চিকিৎসাসেবা চালিয়ে যাচ্ছি। এখানে রোগী ভর্তির কোনো ব্যবস্থা এবং পরীক্ষা-নিরীক্ষা তো দূরের কথা ইনডোর চালু নেই।

আমতলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা (তালতলীর অতিরিক্ত দায়িত্বে থাকা) ডা. শংকর প্রসাদ অধিকারী বলেন, তালতলীতে পূর্ণাঙ্গ হাসপাতাল ঘোষণা না করায় আমরা সেখানে লোকবল এবং ওষুধসামগ্রী দিতে পারছি না। করোনার এ মুহূর্তে আমতলী স্বাস্থ্য কমপ্লেক্সের নামে বরাদ্দ করা সামান্য ওষুধ তালতলীতে দিয়ে থাকি। এই দিয়ে চলছে তালতলী উপজেলার আড়াই লাখ মানুষের চিকিৎসাসেবা।

বরগুনার সিভিল সার্জন ডা. হুমায়ুন শাহিন খান বলেন, তালতলী উপজেলায় পূর্ণাঙ্গ স্বাস্থ্য কমপ্লেক্স প্রতিষ্ঠার জন্য আমরা স্বাস্থ্য মন্ত্রণালয়ে চিঠি দিয়েছি। আশা করি শিগগিরই অনুমোদন পাব। অনুমোদন পাওয়া গেলে লোকবল নিয়োগ হবে তখন তালতলীতে চিকিৎসাব্যবস্থায় আর কোনো সমস্যা থাকবে না।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত