আশুলিয়ায় সড়কের বেহাল দশা, দুর্ভোগে এলাকাবাসী

  আশুলিয়া (ঢাকা) প্রতিনিধি  ১৩ জুলাই ২০২০, ১৬:৫৮:৩১ | অনলাইন সংস্করণ

দেশের সবচেয়ে জনবহুল এলাকা ও গুরুত্বপূর্ণ শিল্পাঞ্চল আশুলিয়া। এখানে অনেক শিল্প কারখানা গড়ে ওঠার কারণে অসংখ্য মানুষের কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে।


কিন্তু এখানকার রাস্তাঘাটের বেহাল দশার কারনে চরম দুর্ভোরগর শিকার হচ্ছেন শিল্পকারখানার শ্রমিক থেকে এলাকার বাসিন্দারা।

আশুলিয়ার ভাদাইল ও জামগড়াসহ বিভিন্ন এলাকায় বর্ষার সময় প্রতিদিন হাটু পানি ভেঙ্গে কর্মস্থলে যেতে হয় তাদের। পোহাতে হয় অসহনীয় দুর্ভোগ।


সাভার উপজেলার আশুলিয়ার নবীনগর-চন্দ্রা মহাসড়কের ডিইপিজেড থেকে ডিইপিজেড-ভাদাইল শাখা সড়ক, ভাদাইল চৌরাস্তা-আনবিক স্কুল এন্ড কলেজ শাখা সড়ক, জামগড়া চৌরাস্তা থেকে জামগড়া-বাগবাড়ি-কাশিমপুর শাখা সড়কটির বেহাল অবস্থা প্রায় ৫ বছর ধরে।


গোহাইলবাড়ি মেশিনপাড়-দিঘিরপাড় শাখা সড়কগুলোর একই অবস্থা। সড়কগুলো এ অঞ্চলের অন্যতম শাখা সড়ক। সড়কগুলো দিয়ে প্রতিদিন যাতায়াত করে হাজার হাজার শ্রমিক, শিক্ষার্থীসহ নানা পেশার মানুষ।


সড়কগুলো বর্ষা মৌসুমে প্রায়ই হাটু পানির নিচে ও কর্দমাক্ত থাকে থাকে।


এ ব্যাপারে স্বনির্ভর ধামসোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম বলেন, ভাদাইল চৌরাস্তা থেকে আনবিক স্কুল এন্ড কলেজ পর্যন্ত রাস্তাটি শ্রীপুরের রাস্তা সংস্কারের সময় পোশাক কারখানার ভারী যানবাহন চলাচলের কারণে নষ্ট হয়ে গেছে। তবে খুব দ্রুত এলজিডিইর মাধ্যমে রাস্তাটি সংস্কারের আশ্বাস দেন তিনি।


এব্যাপারে সাভার উপজেলা প্রকৌশলী সালেহ আহমেদ জানান, করোনা পরিস্থিতির একটু উন্নতি হলে উপজেলা পরিষদের সঙ্গে কথা বলে রাস্তার কাজ শুরু করা হবে। পাশাপাশি ড্রেনেজ ব্যবস্থার দিকে স্থানীয়দের নজর রাখার অনুরোধ জানান তিনি।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত