যমুনার পানি বিপদসীমার ৯২ সেন্টিমিটার ওপরে

  দেওয়ানগঞ্জ (জামালপুর) প্রতিনিধি ১৪ জুলাই ২০২০, ০৮:৫৩:১৪ | অনলাইন সংস্করণ

জামালপুরে বন্যা। ছবি: সংগৃহীত

জামালপুরে বাহাদুরাবাদঘাট পয়েন্টে যমুনার পানিবৃদ্ধি অব্যাহত রয়েছে। এতে জেলার বন্যা পরিস্থিতির আরও অবনতি হয়েছে।

মঙ্গলবার সকাল পর্যন্ত যমুনার পানি বিপদসীমার ৯২ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। তবে সোমবার সকালে বিপদসীমার ৭৩ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়।

প্রথম দফায় বন্যার পানিতে বিভিন্ন শাখা নদী, খাল-বিল ও নিম্নাঞ্চল পানিতে পরিপূর্ণ থাকায় দ্রুতগতিতে পানি ছড়িয়ে পড়ছে লোকালয়ে।

ফলে দেওয়ানগঞ্জ, ইসলামপুর, মাদারগঞ্জ ও মেলান্দহ উপজেলার অন্তত ৩০টি ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। পানিবন্দি হয়ে পড়েছে অন্তত দেড় লাখ মানুষ।

এদিকে বন্যার পানিতে তলিয়ে গেছে বসতবাড়ি, ফসলি-জমিসহ স্থানীয় ও আঞ্চলিক সড়ক। ১০ দিনের বন্যার দুর্ভোগ কমতে না কমতেই দ্বিতীয় দফায় বন্যার চরম দুর্ভোগে পড়েছেন দুর্গতরা।

দেওয়ানগঞ্জের ইউএনও সুলতানা রাজিয়া জানান, প্রতি বছর এই উপজেলায় সবচেয়ে বেশি বন্যা দেখা দেয়। গত কয়েক দিনে যমুনার পানি অস্বাভাবিকভাবে বাড়তে থাকায় এ উপজেলার যমুনা পাড়ঘেঁষা চুকাইবাড়ি, টিকাজানি ও বাহাদুরাবাদ ইউনিয়নের বন্যা পরিস্থিতি আরও অবনতি হচ্ছে।

বন্যার পানি আসতে শুরু করায় এসব ইউনিয়নের রাস্তাঘাটের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে। এতে করে এসব এলাকার মানুষ বাড়িঘরে আটকা পড়ে দুর্ভোগে রয়েছে। অনেকে এলাকার স্কুলে আশ্রয় নিয়েছে। বন্যায় দুর্গতদের জন্য উপজেলা পরিষদ থেকে ৩৭ টন চাল বরাদ্দ দেয়া হয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত