রাঙ্গামাটিতে বিদ্যুৎস্পর্শে ২ শ্রমিকের মৃত্যু

  রাঙ্গামাটি প্রতিনিধি ১৪ জুলাই ২০২০, ১৪:৩৮:৫৫ | অনলাইন সংস্করণ

ফাইল ছবি

রাঙ্গামাটিতে বিদ্যুৎস্পর্শে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার সকালে শহরের জেনারেল হাসপাতালসংলগ্ন রাঙ্গামাটি মেডিকেল কলেজগেটের সামনে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন– মো. আনোয়ার হোসেন (২৮) ও আবদুল আজিজ (২৬)। নিহত দুজনেই শহরের পুরনো বাসস্টেশন এলাকার আবু বক্করের বাড়িতে ভাড়ায় থাকতেন। আর দুজনেরই গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলার ঈশ্বরদী বলে জানা গেছে।

নিহত আজিজের ভাই বলেন, তিনি সকালে কাজে বের হন। তখন হঠাৎ শুনতে পান তার ভাই মারা গেছেন। পরে হাসপাতালে গিয়ে দেখেন, তার ভাইয়ের মৃতদেহ ঘরে পড়ে আছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে হারুণ মাঝির নেতৃত্বে তিন শ্রমিক বিদ্যুৎলাইনে কাজ করতে যান। কিছুক্ষণ কাজ করার পর হঠাৎ চিৎকার শুনতে পান আশপাশের মানুষ।

এতে ঘটনাস্থলে গিয়ে দেখতে পান, ওই দুই শ্রমিক বিদ্যুৎস্পর্শ হয়ে গুরুতর অবস্থায় পড়ে আছেন।

তাৎক্ষণিক তাদের উদ্ধার করে রাঙ্গামাটি জেনারেল হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যাওয়া হলে দুজনকেই মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক।

এ ব্যাপারে মাঝি হারুণ বলেন, সকালে আমরা রাঙ্গামাটি গণপূর্ত বিভাগের ব্যবস্থাপনায় পিসিআর ল্যাব বসাতে বিদ্যুতের কাজ করতে যাই। একপর্যায়ে হঠাৎ এ মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে। মাটির নিচে থাকা বিদ্যুতের তারে স্পৃষ্ট হন ওই দুই শ্রমিক। অথচ কর্তৃপক্ষ আমাদের বলেননি যে, মাটির নিচে বিদ্যুতের তার রয়েছে। দুর্ঘটনার পরেই তা জানতে পারি।

গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী এসএম সানাউল্লাহ বলেন, গণপূর্ত বিভাগের বাস্তবায়নাধীন ‘ঠিকাদার ভিআইপি’ নামে প্রতিষ্ঠানটি আমাদের বিদ্যুতের কাজ করে থাকে।

এটি একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা, যা খুবই মর্মান্তিক। ঠিকাদারকেই নিহত শ্রমিকদের ক্ষতিপূরণ দিতে হবে। গণপূর্ত বিভাগও চেষ্টা করবে সহায়তা দিতে।

রাঙ্গামাটি কোতোয়ালি থানার ওসি কবির হোসেন বলেন, দুই শ্রমিকের মরদেহ সুরুতহাল তৈরি করে ময়নাতদন্তে জন্য মরদেহ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে পুলিশ বাদী হয়ে থানায় অপমৃত্যু মামলা করবে।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত