অশ্রুসিক্ত নয়নে প্রিয় মানুষকে শেষ বিদায় জানালেন দোহার নবাবগঞ্জবাসী

  যুগান্তর রিপোর্ট, নবাবগঞ্জ ১৪ জুলাই ২০২০, ১৯:১০:৩০ | অনলাইন সংস্করণ

অশ্রুসিক্ত নয়নে দোহার নবাবগঞ্জবাসী তাদের প্রিয় মানুষ যমুনা গ্রুপের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামকে শেষ বিদায় জানালেন।

শেষ একবার তাকে দেখার জন্য মঙ্গলবার গ্রাম থেকে রাজধানীর কুড়িলে যমুনা ফিউচার পার্কে ছুটে যান রাজনীতিবিদ, শিক্ষক, চিকিৎসক, সংবাদকর্মী,কৃষক, শ্রমিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

মানুষের কল্যাণে নিবেদিত প্রাণ দেশ বরেণ্য শিল্পপতি নুরুল ইসলাম সোমবার বিকালে চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন। যিনি দোহার ও নবাবগঞ্জের মানুষের পাশে থেকে তাদের উন্নয়নে কাজ করেছেন সারা জীবন। তার নিজ হাতে গড়া শিল্পপ্রতিষ্ঠানে অনেক বেকার যুবককে চাকরি দিয়ে উন্নত জীবনযাপনের ব্যবস্থা করে দিয়েছেন।

মসজিদ, মাদ্রাসা ও শিক্ষাপ্রতিষ্ঠানে রয়েছে তার ব্যাপক অবদান। তার মৃত্যুতে শোকের ঝড় থামছে না সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে।

স্বাস্থ্যবিধি মেনে দোহার নবাবগঞ্জ থেকে প্রিয় মানুষটিকে বিদায় জানাতে ছুটে যান অসংখ্য মানুষ। মঙ্গলবার বাদ জোহর রাজধানীর কুড়িলে যমুনা ফিউচার পার্ক মসজিদ প্রাঙ্গণে যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলামের জানাজায়। তাদের প্রিয় মানুষটিকে বনানী কবরস্থানে মুক্তিযোদ্ধা হিসেবে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়।

তার বিদেহী আত্মার শান্তি কামনা করে পরিবারের প্রতি সমবেদনা জানান, ঢাকা জেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মাহবুর রহমান, সাবেক আইজি আর ড. খান আবদুল মান্নান. বিএনপি জাতীয় কমিটির সদস্য সাবেক নবাবগঞ্জ উপজেলা চেয়ারম্যান খন্দকার আবু আশফাক, শোল্লা কলেজের প্রতিষ্ঠাতা মাহবুর রহমান তারা মিয়া, দোহার নবাবগঞ্জ কলেজের অধ্যক্ষ আনোয়ার হোসেন, শিক্ষাবিদ শ্রী মানবেন্দ্র দত্ত, শিকারীপাড়া তোফাজ্জল হোসেন কলেজ পরিচালনা পরিষদ, নবাবগঞ্জ কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক ডা. মোহাম্মদ হোসেন।

দোহার নবাবগঞ্জ থেকে জানাজায় উপস্থিত ছিলেন যুবলীগের কেন্দ্রীয় নেতা মোয়াজ্জেম হোসেন, নবাবগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি হাজী ইব্রাহীম খলিল, সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম, নয়নশ্রী ইউপি চেয়ারম্যান রিপন মোল্লা, ব্যবসায়ী রাজ্জাক মোল্লা, জাতীয় পার্টির নেতা জুয়েল আহমেদ, হুমায়ুন কবির, খলিলুর রহমান, জাহাঙ্গীর চোকদার, আলাউদ্দিন আল আজাদ, হায়দার বেপারী, আবদুল আলীম, কিরণ খান, এমএ মজিদ, কফিলউদ্দিন, আবুল হোসেন, বোরজান হোসেন, জসিম উদ্দিন পান্নু, আফজাল শিকদার, ছাত্রনেতা খলিল দেওয়ান প্রমুখ।

জানাজায় উপস্থিত নবাবগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি হাজী ইব্রাহীম খলিল বলেন, শিল্পপতি নুরুল ইসলাম ছিলেন দোহার নবাবগঞ্জের গর্ব। স্বাধীনতার পর তিনি দেশে বেশ কিছু শিল্পপ্রতিষ্ঠান গড়ে তোলেন। এ সব প্রতিষ্ঠানে অসংখ্য বেকার লোকের কর্মসংস্থানের ব্যবস্থা হয়। আজ বড় অসময়ে তিনি আমাদের ছেড়ে চলে গেলেন। তার এ মৃত্যু দেশের অর্থনীতিতে কিছুটা হলেও প্রভাব পড়বে।

ঘটনাপ্রবাহ : যমুনা গ্রুপ চেয়ারম্যান নুরুল ইসলাম

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত