মাদারীপুরে নকল পণ্য উৎপাদনকারী কারখানা সিলগালা

  টেকেরহাট (মাদারীপুর) প্রতিনিধি ১৪ জুলাই ২০২০, ২৩:১০:১৬ | অনলাইন সংস্করণ

মাদারীপুরে নকল হ্যান্ড সেনিটাইজার, শিশু খাদ্য ও রং ফর্সাকারী বিভিন্ন ধরনের প্রসাধনীসহ ২০ ধরনের নকল পণ্য উৎপাদনের অভিযোগে একটি কারখানা সিলগালা করে দিয়েছে ভোক্তা অধিকার অধিদফতরের কর্মকর্তারা। একই সঙ্গে কারখানাটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে জেলার রাজৈর উপজেলার ইশিবপুর ইউনিয়নের দারাদিয়া গ্রামে অভিযান চালিয়ে ওই কারখানাটি সিলগালা করে দেয়া হয়।

জানা গেছে, দীর্ঘদিন ধরে দারাদিয়া গ্রামের মা ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টের মালিক আব্দুর রশিদ বিভিন্ন নামিদামি ব্রান্ডের পণ্য নকল করে উৎপাদন ও বাজারজাত করে আসছে- এমন সংবাদের ভিত্তিতে একটি গোয়েন্দা সংস্থা তদন্ত শুরু করে। মঙ্গলবার দুপুরে এই কারখানায় নকল পণ্য উৎপাদনের সময় পুলিশ ও গোয়েন্দাদের সহযোগিতায় বিভিন্ন রকমের মেশিন ও পণ্য জব্দ করা হয়। তবে এ সময় মালিক ও কর্মচারীরা পালিয়ে যায়।

মাদারীপুর ভোক্তা অধিকার অধিদফতরের উপ-পরিচালক জান্নাতুল ফেরদাউস জানান, নামিদামি ব্র্যান্ডের নাম ব্যবহার করে হ্যান্ড সেনিটাইজার, শিশু খাদ্য ও কসমেটিকসহ কমপক্ষে ২০ ধরনের নকল পণ্য তৈরি করে এবং সুনামগঞ্জ, মৌলভী বাজার, ঢাকা ও খুলনাসহ বিভিন্ন এলাকার ঠিকানা ব্যবহার করে বাজারজাত করে আসছিল। মঙ্গলবার দুপুরে নকল এ সব পণ্য তৈরির কারখানায় অভিযান চালানো হয়। এ সময় কারখানার মালিক ও কর্মচারীরা পালিয়ে যায়।

বিএসটিআই ও পরিবেশ অধিদফতরের অনুমোদন ছাড়াই দীর্ঘদিন ধরে ওই কারখানায় বিভিন্ন নকল পণ্য উৎপাদন করা হচ্ছিল। অভিযানে ওই কারখানা থেকে প্রায় ২০ ধরনের নকল পণ্য ও উৎপাদনে ব্যবহৃত মেশিন পাওয়া যায়। তাদের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মালিক না থাকায় কারাখানা মালিকের বোনের কাছে জরিমানার রশিদ দিয়ে যোগাযোগ করতে বলা হয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত