ঝিনাইদহে সড়ক ড্রেন নির্মাণে অনিয়ম, কাজ বন্ধ করলেন ইউএনও

  ঝিনাইদহ প্রতিনিধি ১৫ জুলাই ২০২০, ২৩:২৯:০৪ | অনলাইন সংস্করণ

ঝিনাইদহের ডাকবাংলা বাজার-কালীগঞ্জ সড়ক ও ড্রেন নির্মাণে অনিয়মের অভিযোগ উঠেছে। বুধবার দুপুরে এলাকাটি পরিদর্শনের সময় ঝিনাইদহ সদর উপজেলা নির্বাহী অফিসার বদরুদোজা শুভ কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন।

এ সময় তার সঙ্গে ছিলেন সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার, জেলা গোয়েন্দা পুলিশের ওসি আনোয়ার হোসেনসহ গুরুত্বপূর্ণ সরকারি কর্মকর্তারা।

সদর উপজেলা নির্বাহী অফিসার জানান, সরেজমিন পরিদর্শনে অত্যন্ত নিন্মমানের রড, পাথর, বালি ও সিমেন্ট ব্যবহার করে সড়কটির পাশে ড্রেন নির্মাণ কাজ প্রত্যক্ষ করেন। এরপর ঘটনাস্থল থেকে ঝিনাইদহ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী জিয়াউল হায়দারের মোবাইল ফোনে বিষয়টি নিয়ে কথা বলেন। সে সময় নির্বাহী প্রকৌশলী সড়ক বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলীর সঙ্গে কথা বলতে বলেন তাকে।

তিনি আরও জানান, একপর্যায়ে নির্মাণ কাজে ব্যবহার করা নিন্মমানের পাথরসহ নির্মাণসামগ্রী নিজে হাতে সংগ্রহ করেন এবং কাজ বন্ধ রাখার জন্য নির্দেশ দেন।

এ দিকে ঝিনাইদহ সড়ক বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মুকুল জ্যোতি বসু যুগান্তরকে বলেন, পিএমপি প্রকল্পের অধীন ঝিনাইদহের ডাকবাংলা বাজার-কালীগঞ্জ সড়কের ২৩ কিলোমিটার মজবুতিসহ ওয়ারিংকোর্সের কাজ চলছে। খুলনার ঠিকাদারী প্রতিষ্ঠান মোজাহার এন্টারপ্রাইজ প্রাইভেট লিমিটেড কাজটির প্রকৃত ঠিকাদার। তবে বাস্তবে কাজটি করছেন স্থানীয় ঠিকাদার মিজানুর রহমান মাসুম। এ সড়কটির নির্মাণে ব্যয় ধরা হয়েছে প্রায় ২০ কোটি টাকা।

তিনি আরও জানান, সড়কের পানি নিষ্কাশনের জন্য ডাকবাংলা বাজার এলাকায় ২১২ মিটার পাকা ড্রেন নির্মাণ করা হচ্ছে। এ কাজে অনুমান ২৬ লাখ টাকা ব্যয় করা হবে। ড্রেনটি নির্মাণ কাজের জন্য আমিনুল হক এন্টারপ্রাইজ নামের পৃথক ঠিকাদার নিয়োগ করা হয়েছে।

সদর উপজেলা নির্বাহী অফিসার কাজ বন্ধ রাখার জন্য নির্দেশ দিয়েছেন কিনা জানতে চাইলে তিনি সত্যতা নিশ্চিত করেন। তবে তার দাবি, সড়কের পাশে স্তূপ করা নিন্মমানের নির্মাণসামগ্রী আগে থেকেই বাতিল ঘোষণা করা হয়েছে। সংশ্লিষ্ট ঠিকাদারকে সেগুলো ব্যবহার না করার জন্য নিষেধ করা হয়েছে।

উপ-বিভাগীয় প্রকৌশলী আরও বলেন, উপজেলা নির্বাহী অফিসারের সঙ্গে কথা হওয়ার পরে ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং বৃহস্পতিবার ফের যাবেন।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত