পদ্মায় পানি বৃদ্ধি, তলিয়ে গেছে শিবচরের বসতবাড়ি

  শিবচর (মাদারীপুর) প্রতিনিধি ১৬ জুলাই ২০২০, ২২:০২:২৮ | অনলাইন সংস্করণ

পদ্মায় অস্বাভাবিক হারে পানি বৃদ্ধি পাওয়ায় মাদারীপুর জেলার শিবচরের চরাঞ্চলের চারটি ইউনিয়নের বসতবাড়ি, রাস্তাঘাটসহ ফসলি জমি তলিয়ে গেছে। বসতিবাড়ি পানিতে তলিয়ে যাওয়ায় উঁচু স্থানে আশ্রয় নিচ্ছে মানুষ। রান্নাঘর তলিয়ে যাওয়ায় পরিবার নিয়ে কষ্টে আছেন এলাকার মানুষ।

চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীর নির্দেশে বন্যার্তদের আশ্রয় কেন্দ্রে দেয়ার প্রস্তুতি নিয়েছে উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী অফিসার পরিদর্শন করেছেন বন্যাদুর্গত এলাকাগুলো।

স্থানীয় সূত্রে জানা যায়, গত দু'দিন ধরে দ্বিতীয় দফায় পদ্মায় পানি বৃদ্ধি পেয়েছে। গত ২৪ ঘণ্টায় ১৫ সেন্টিমিটার পানি বেড়েছে। এখন বিপৎসীমার ৪২ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। অথৈই পানিতে ডুবিয়ে কৃষকরা ক্ষেতের ফসল কাটছেন।

পানিবন্দি হয়ে গবাদি পশু নিয়ে বিপাকে পড়েছে চরাঞ্চলের মানুষজন। পানিতে বাড়ির চারপাশ তলিয়ে যাওয়ায় পরিবারের লোকজন নিয়ে কষ্টে আছেন বন্যার্তরা। শিশু ও বৃদ্ধদের নিয়ে কোনোরকমে দিনযাপন করছে চরাঞ্চলের মানুষ।

বন্যার পানিতে ঘরবাড়িসহ বাড়ির উঠান তলিয়ে গেছে। তাই বাঁশের সাঁকো দিয়ে কোনোরকমে চলাচল করছে পানিবন্দি মানুষ। পানিবন্দি চরাঞ্চলের মানুষকে নিরাপদে আশ্রয় কেন্দ্রে আনার কাজ শুরু করেছে প্রশাসন।

উপজেলা নির্বাহী অফিসার মো. আসাদুজ্জামান জানান, কেউ যাতে পানিবন্দি হয়ে না খেয়ে অনাহারে কষ্ট না করেন সে কারণে প্রতিটা ঘরে ঘরে ইউপি চেয়ারম্যান ও মেম্বারদের খোঁজ নেয়ার অনুরোধ করা হয়েছে। পানিবন্দি মানুষকে নিরাপদে আশ্রয় নেয়ার যাবতীয় প্রক্রিয়া শুরু করা হয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত