৬০ কোটি টাকা চাঁদা চেয়ে কারাগারে ‘বঙ্গলীগ’ প্রেসিডেন্ট

  চট্টগ্রাম ব্যুরো ২৮ জুলাই ২০২০, ২২:১৮:৩৫ | অনলাইন সংস্করণ

বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউআইটিএস (ইউনিভার্সিটি অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড সায়েন্সেস) উপাচার্যকে প্রাণনাশের হুমকি প্রদান ও ৬০ কোটি টাকা চাঁদা দাবির অভিযোগ দায়ের করা মামলার আসামি শওকত হাসান মিয়াকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে ওই মামলায় জামিনের আবেদন জানালে আদালত তার জামিন আবেদন নাকচ করে তাকে জেলে পাঠানোর নির্দেশ দেন।

বিষয়টি সত্যতা নিশ্চিত করে চট্টগ্রামের পিএইচপি ফ্যামিলির অঙ্গ প্রতিষ্ঠান ইউআইটিএসের পক্ষের আইনজীবী আবদুল মান্নান ভুঁইয়া যুগান্তরকে বলেন, ইউএইটিএস ভিসির প্রাণনাশের হুমকি ও চাঁদা দাবির ঘটনায় গত ২ জানুয়ারি রাজধানীর ভাটারা থানায় বঙ্গলীগের প্রেসিডেন্ট দাবিদার শওকতকে প্রধান আসামি করে একটি মামলা করেন ইউআইটিএসের উপাচার্যের ব্যক্তিগত সহকারী মো. মোস্তফা কামাল।

এ মামলায় গত ৮ ফেব্রুয়ারি উচ্চ আদালত থেকে আগাম জামিন নিয়েই পলাতক হয়ে যান এই আসামি। উচ্চ আদালত চাঁদাবাজির ওই মামলায় তাকে ছয় সপ্তাহের জামিন দেন। কিন্তু মেয়াদ শেষ হলেও তিনি এতদিন জামিন না নিয়ে পালিয়ে বেড়াচ্ছিলেন। সর্বশেষ সোমবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেন শওকত হাসান মিয়া। আদালত শুনানি শেষে তার জামিন আবেদন নাকচ করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত