সুন্দরবনের কর্মকর্তা-বনরক্ষীদের ঈদের ছুটি বাতিল

  বাগেরহাট প্রতিনিধি  ২৯ জুলাই ২০২০, ২০:৩৭:৩৯ | অনলাইন সংস্করণ

করোনা পরিস্থিতির মধ্যে আসন্ন ঈদুল আজহাকে সামনে রেখে বিশ্ব ঐতিহ্য সুন্দরবনের বন্যপ্রাণীসহ প্রাণ-প্রকৃতি রক্ষায় সব কর্মকর্তা-বনরক্ষীদের ছুটি বাতিল করা হয়েছে। জারি করা হয়েছে সবোর্চ্চ সতর্কতা।

সুন্দরবনে সাম্প্রতিক সময়ে চোরা শিকারীদের দৌরাত্ম্য বেড়ে যাওয়ায় প্রধান বনসংরক্ষক (সিসিএফ) মো. আমির হোসাইন চৌধুরীর নির্দেশের পর সংরক্ষিত এই বনে বুধবার থেকে সার্বক্ষণিক টহলেরও ব্যবস্থা করা হয়েছে।

বনরক্ষীদের পাশাপাশি সুন্দরবন সুরক্ষায় কোস্টগার্ড, র‌্যাব ও পুলিশ মাঠে নেমেছে। সুন্দরবন বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে।

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মোহাম্মাদ বেলায়েত হোসেন জানান, চলমান করোনা পরিস্থিতিতে সুন্দরবনে সব ধরনের জনসাধারণ প্রবেশে নিষেধাজ্ঞা থাকার পরও চোরা শিকারীরা বিশ্ব ঐতিহ্য এই বনে প্রবেশ করে বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড করার চেষ্টা করছে।

ঈদ উপলক্ষে মৌসুমী হরিণ শিকারীরা সাম্প্রতিক সময়ে বেপরোয়া হয়ে উঠেছে। এ সব অপরাধী ও মৌসুমী শিকারীদের দমনে প্রধান বনসংরক্ষক (সিসিএফ) মো. আমির হোসাইন চৌধুরীর নির্দেশে সুন্দরবনে সর্বোচ্চ সতর্কতা জারির পাশাপাশি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। সুন্দরবনের সব কর্মকর্তা-বনরক্ষীদের ছুটি বাতিল করা হয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত