দৌলতদিয়ায় পারের অপেক্ষায় যাত্রীবাহী বাসের দীর্ঘ সারি

  গোয়ালন্দ (রাজবাড়ী) প্রতিনিধি ২৯ জুলাই ২০২০, ২২:১৯:৪৪ | অনলাইন সংস্করণ

ফরিদপুর

দেশের গুরুত্বপূর্ণ দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথে তীব্র স্রোতের কারণে ফেরি চলাচল চরমভাবে ব্যাহত হচ্ছে। পাশাপাশি ফেরিঘাট সংকটেও যানবাহন পারাপার চরমভাবে ব্যাহত হচ্ছে।

এ পরিস্থিতিতে মঙ্গলবার দৌলতদিয়া ঘাট পরিদর্শনে আসেন বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক।

সে সময় তার দেয়া নির্দেশে দীর্ঘ চেষ্টায় ঘাট সমস্যা দূর করে বুধবার সকাল থেকে দৌলতদিয়া প্রান্তের চারটি ঘাট দিয়েই যানবাহন পারাপার শুরু হয়েছে।

পানিতে তলিয়ে যাওয়া ৩ ও ৬ নম্বর ঘাটের সড়কে এখন আর পানি নেই। কর্তৃপক্ষ দুর্ঘটনা রোধে সড়কের পাশ দিয়ে বালুর বস্তা ও খোয়া ফেলে তা চলাচলের উপযোগী করেছে।

এদিকে পদ্মার তীব্র স্রোতে ফেরি চলাচল ব্যাহত হওয়ায় দীর্ঘ সময় সড়কে আটকে থাকতে হচ্ছে পরিবহন চালক ও যাত্রীদের। দৌলতদিয়া ঘাটের জিরোপয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের প্রায় আড়াই কিলোমিটার সড়কে সিরিয়ালে রয়েছে শতাধিক যাত্রীবাহী বাস। তবে কোরবানির পশুবাহী কোন ট্রাককে দৌলতদিয়া প্রান্তে সিরিয়ালে থাকতে হচ্ছে না।

জানা গেছে, পদ্মা নদীর পানি বৃদ্ধির ফলে দৌলতদিয়া প্রান্তের ৩ ও ৬ নম্বর ঘাটের সড়ক পানিতে তলিয়ে যায়। এছাড়া ৪ ও ৫ নম্বর ঘাটের পন্টুনের পকেটের সমস্যায় থাকায় গত কয়েক দিন ফেরিতে যানবাহন ও যাত্রী উঠা-নামায় ব্যাঘাত ঘটছিল।

এছাড়া গত বছরের বর্ষায় বিলীন হয়ে যাওয়া ১ ও ২ নম্বর ঘাট আজ পর্যন্ত সচল করতে পারেনি কর্তৃপক্ষ। এদিকে ঢাকামুখী কোরবানির পশুবাহী ট্রাক পারাপার এবং ঈদে ঘরমুখো যাত্রী, যানবাহান ও ঈদপরবর্তী সময়ে কর্মস্থলগামী যাত্রীদের ভোগান্তি ছাড়া যাতায়াত নিশ্চিত করতে কাজ করছে জেলা প্রশাসনসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ্ রনি বলেন, ঈদে ঘরমুখো মানুষের ভোগান্তি ছাড়া চলাচল নিশ্চিত করতে সব সময় তারা কাজ করছেন। বর্তমানে দৌলতদিয়া প্রান্তের চারটি ঘাটের চারটিই সচল রয়েছে।

আশা করি ঘরমুখো যাত্রীদের বাড়ি ফিরতে আর কোনো সমস্যা হবে না। এছাড়া বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ছোট বড় ১৫টি ফেরি চলাচল করছে।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত