সোনারগাঁওয়ে সুবর্ণগ্রাম ফাউন্ডেশনের করোনা সুরক্ষায় সামগ্রী বিতরণ

  যুগান্তর রিপোর্ট, সোনারগাঁও ০১ আগস্ট ২০২০, ১৯:৪৮:৫৮ | অনলাইন সংস্করণ

সামাজিক সংগঠন সুবর্ণগ্রাম ফাউন্ডেশনের উদ্যোগে নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার বিভিন্ন এলাকায় শুক্রবার বিকালে বেদে, জেলে ও হিজড়া সম্প্রদায়ের মধ্যে হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ করা হয়।

পবিত্র ঈদুল আজহায় প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে সুরক্ষা পেতে এ উদ্যােগ গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন সংগঠনটির প্রতিষ্ঠাতা কবি শাহেদ কায়েস।

এ সব সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সুবর্ণগ্রাম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা কবি শাহেদ কায়েস, সোনারগাঁও সাহিত্য নিকেতনের সভাপতি কবি রহমান মুজিব, সোনারগাঁও প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আল আমিন তুষার, সহ-সভাপতি ফজলে রাব্বী সোহেল, যুগ্ম সাধারণ সম্পাদক হাসান মাহমুদ রিপন ও সোনারগাঁও উদীচীর সভাপতি লেখক শংকর প্রকাশ।

সুবর্ণগ্রাম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা কবি শাহেদ কায়েস জানান, সোনারগাঁও পৌরসভার যে ৬৩টি জামে মসজিদে পবিত্র ঈদুল আজহার নামাজ অনুষ্ঠিত হয়েছে, সে সব মসজিদে সুবর্ণগ্রাম ফাউন্ডেশনের উদ্যােগে জীবাণুনাশক ছিটানোর ব্যবস্থা করা হয়েছে।

প্রতিটি মসজিদে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক এবং করোনায় সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সোনারগাঁ পৌরসভার মেয়র মো. সাদেকুর রহমানের একটি নির্দেশনাপত্র পাঠানো হয়।

তিনি আরও জানান, যেহেতু এবারের ঈদুল আজহা বৈশ্বিক মহামারী করোনার কারণে ভিন্ন প্রেক্ষাপটে উদযাপিত হতে যাচ্ছে, সেহেতু পরিবেশকে দূষণমুক্ত রাখতে কাজ করবে সুবর্ণগ্রাম ফাউন্ডেশন।

রাস্তা-ঘাট, পাড়া-মহল্লা ও বাসা-বাড়িসহ সেসব স্থানে পশু কুরবানি করা হবে সেসব স্থানে পশুর বর্জ্য অপসারণ ও জীবাণুনাশক ছিটানোর কাজে পৌরসভার দক্ষ কর্মীদের সঙ্গে এবার কাজ করবে সুবর্ণগ্রাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকরা।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত