ইমাম লাঞ্ছিতের ঘটনায় চরফ্যাশনে বিএনপি সভাপতি আটক 

  চরফ্যাশন (দক্ষিণ) প্রতিনিধি ০৩ আগস্ট ২০২০, ১৯:৩৯:২০ | অনলাইন সংস্করণ

ইমামকে লাঞ্ছিত করার অভিযোগে আটক বিএনপি সভাপতি হাজী ফিরোজ কিবরিয়া। ছবি: যুগান্তর

ভোলার চরফ্যাশন উপজেলার নুরাবাদ ইউনিয়নের চরতোফাজ্জল গ্রামের মসজিদের ভিতরে মুসল্লিদের সামনে ইমামকে লাঞ্ছিত করার অভিযোগে বিএনপি সভাপতি হাজী ফিরোজ কিবরিয়াকে আটক করেছে পুলিশ। সোমবার দুপুর ২টায় তাকে আটক করা হয়।

স্থানীয়রা জানান, সামছুল হক কমান্ডার বাড়ীর দরজার জামে মসজিদে ঈদুল আযহার নামাজকে কেন্দ্র করে ইমাম লাঞ্ছিতের ঘটনা ঘটে। এ ঘটনাকে কেন্দ্র করে দুলারহাট থানা এরিয়ের মসজিদের ইমাম ও কওমী মাদ্রাসার শিক্ষক ছাত্ররা ফুঁসে উঠেছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার জুমার নামাজের পূর্বে মসজিদে সভাপতি ও সম্পাদক কর্তৃক সকল মুসল্লিদের আলোচনা সাপেক্ষে পবিত্র ঈদুল আযহার নামাজের সময় শনিবার সকাল সাড়ে ৮টায় নির্ধারণ করা হয়েছিল।

পরবর্তীতে ঈদের জামাত শুরু হয় সকাল ৮টা ৪৫ মিনিটে। জামাত শেষ হওয়ার পর ফিরোজ কিবরিয়া ৯টার দিকে মসজিদে প্রবেশ করে ইমামকে বলে সকল জায়গায় জামাত শুরু হয় ৯টায় আপনি কেন জামাত করলেন পৌনে ৯টায় করলেন? এ নিয়ে কথা কাটাকাটির এক পর্যায়ে বিএনপি নেতা ফিরোজ কিবরিয়া মসজিদের মিম্বারের সামনে ইমামকে মারধর করেন।

ভুক্তভোগী মসজিদের ইমাম মো. নুর হোসেন যুগান্তরকে বলেন, নির্দিষ্ট সময়ে ফিরোজ কিবরিয়া মসজিদে আসতে না পারায় ঈদের নামাজ জামাতের সহিত আদায় করতে পারেননি।

এদিকে এ ঘটনার প্রতিবাদে দুলারহাট বাজারের সদর রোডে রোববার বিকালে দুলারহাট থানা কওমী মাদ্রাসা ছাত্র কর্তৃক প্রতিবাদ মিছিল ও মানববন্ধন করে।
এ ব্যপারে বিএনপি নেতা ফিরোজ কিবরিয়া যুগান্তরকে বলেন, ইমামের সঙ্গে বাকবিতণ্ডা হয়েছে তবে কোনো মারধরের ঘটনা ঘটেনি।

দুলারহাট থানার অফিসার ইনচার্জ মো. ইকবাল হোসেন বলেন, ইমামকে মারধরের ঘটনার অভিযোগে নুরাবাদ ইউনিয়ন বিএনপির সভাপতি ফিরোজ কিবরিয়াকে আটক করা হয়েছে। মামলা প্রক্রিয়াধীন।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত