শেরপুর-জামালপুরে সড়ক যোগাযোগ বন্ধ

  শেরপুর প্রতিনিধি ০৫ আগস্ট ২০২০, ১৪:৫১:২০ | অনলাইন সংস্করণ

ছবি: যুগান্তর

শেরপুর ব্রহ্মপুত্র সেতুর কাছে ব্রহ্মপুত্রের পানি গত ২৪ ঘণ্টায় আরও ৫ সেন্টিমিটার কমে তা এখন বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের প্রশিক্ষণ কর্মকর্তা এফএম মোবারক আলী বুধবার দুপুরে জানান, বন্যায় বীজতলা, আউশ ধান, রোপা আমন, পাট ও সবজিসহ দুই হাজার ১৬০ হেক্টর জমির ফসল পানিতে নিমজ্জিত হয়েছে। আগামী ২-১ দিনের মধ্যে ক্ষতি নিরূপণের কাজ শুরু করা হবে।

এদিকে শেরপুর সদর উপজেলার চরপক্ষীমারী ইউনিয়নের ব্রহ্মপুত্র নদীতীরবর্তী কুলুরচর বেপারিপাড়া গ্রামের অনেক বাড়িঘর এখনও জলমগ্ন রয়েছে। ফলে ওই গ্রামের ২৪০ পরিবার এখনও জামালপুর শহর রক্ষা বাঁধ, স্থানীয় সরকারি প্রাথমিক বিদ্যালয় ও একটি ক্লাবঘরের আশ্রয়কেন্দ্র থেকে বাড়িঘরে ফিরতে পারছে না।

শেরপুর-জামালপুর আঞ্চলিক মহাসড়কের পোড়াদোকান ও শিমুলতলী ডাইভারসনের কাছে বন্যার পানি কমেছে। তবে ওই ডাইভারসনে সেতু নির্মাণের জন্য ওই ডাইভারসনের পাশ দিয়ে উঁচু করে বিকল্প রাস্তা ও বেইলি সেতু করা হলেও তা বন্যার পানির প্রবল স্রোতে ক্ষতিগ্রস্ত হয়েছে।

ফলে গত ২০ দিন ধরে শেরপুর থেকে জামালপুর হয়ে উত্তরাঞ্চলের সঙ্গে সরাসরি সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। তবে বলাইরচর দিয়ে বিকল্প সড়কে হালকা যানবাহন চলাচল করছে।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত