গাছের সঙ্গে এ কেমন শত্রুতা!

  বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি ০৭ আগস্ট ২০২০, ১৭:৪৮:৩৯ | অনলাইন সংস্করণ

দুই একর জমির ফলজ ও সবজির বাগানে হানা দিয়ে কয়েক হাজর গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। যুগান্তর

বরিশালের বাকেরগঞ্জে দুই একর জমির ফলজ ও সবজির বাগানে হানা দিয়ে কয়েক হাজর গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার দুপুরে উপজেলার চরাদি ইউনিয়নের ছাগলদি গ্রামে এ ঘটনা ঘটে।

বাগানের মালিক মো. খোকন মল্লিক জানান, ২ বছর আগে আমার ক্রয়সূত্রে মালিকানাধীন ২ একর জমিতে মালটা, পেঁপে, লিচু ও লেবুসহ বিভিন্ন প্রজাতির কয়েক হাজর কলম করা গাছ লাগিয়েছি। গত বছর থেকেই ফলজ গাছগুলোতে ফল ধরা শুরু করছে। এ বছর বাম্পার ফলন হয়েছে। এছাড়াও প্রতি বছরের মতো এ বছরও সিজনাল সবজির চাষ করি; যা দিনেদুপুরে কেটে ফেলেছে দুর্বৃত্তরা। এতে আমার ২০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। এ ঘটনায় বাকেরগঞ্জ থানায় একটি সাধারণ ডায়েরি করেছি।

স্থানীয় আমছার মল্লিক জানান, এর আগেও একবার খোকন মল্লিকের বাগানের সব গাছ কেটে ফেলে দুর্বৃত্তরা।

বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম জানান, বিষয়টি খতিয়ে দেখতে চরাদি ফাঁড়ির ইনচার্জকে বলা হয়েছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত