ট্রলারডুবির ১৮ ঘণ্টা পর ২০ জেলে উদ্ধার

  পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি ০৭ আগস্ট ২০২০, ১৮:০৭:০৬ | অনলাইন সংস্করণ

বরগুনা

সুন্দরবন সংলগ্ন কচিখালীর লাচনি এলাকায় ঝড়ের কবলে পড়ে পাথরঘাটা উপজেলার বাদুরতলা গ্রামের আনছার খানের মালিকানাধীন এফবি সীমা-২ নামের একটি মাছ ধরা ট্রলার ডুবে গেছে।

প্রায় ১৮ ঘণ্টা পর শুক্রবার (৭ আগস্ট) সকাল ৯টার দিকে ভাসমান অবস্থায় জেলেদের উদ্ধার করা হয়। তবে ট্রলারটি উদ্ধার করা সম্ভব হয়নি।

এর আগে বৃহস্পতিবার (৬ আগস্ট) বিকাল ৩টার দিকে ঝড়ের কবলে এফবি সীমা-২ ট্রলারটি ২০ জেলেসহ ডুবে যায়।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, সুন্দরবন সংলগ্ন কচিখালীর পশ্চিমে লাচনি এলাকায় ঝড়ের কবলে আনছার খানের মালিকানাধীন এফবি সীমা-২ ট্রলারের ২০ জেলে সাগরে মাছ ধরে উপকূলে ফেরার পথে ডুবে যায়। এফবি বশির নামে একটি ট্রলার সাগরে মাছ ধরতে যাওয়ার পথে জেলেদের ভাসতে দেখে উদ্ধার করে।

উদ্ধারকৃতরা শারীরিক অসুস্থ থাকায় সাগরে বসেই তাদের গরম পানি গরম কাপড় দিয়ে সেবা-শুশ্রূষা করছেন উদ্ধারকারী জেলেরা। মোস্তফা চৌধুরী আরও জানান, ডুবে যাওয়া ট্রলারটি উদ্ধার ও ২০ জেলেকে ফিরিয়ে আনার জন্য ৫টি ট্রলার সাগরে পাঠানো হয়েছে।

এদিকে কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশন কমান্ডার লে. মেহেদি হাসান বলেন, খবর পেয়েই উদ্ধারের জন্য একটি শক্তিশালী টিম সাগরে পাঠানো হয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত