সোনাইমুড়িতে জমির বিরোধে অবরুদ্ধ এক পরিবার

  সোনাইমুড়ি (নোয়াখালী) প্রতিনিধি ০৭ আগস্ট ২০২০, ১৮:৫৫:১৬ | অনলাইন সংস্করণ

পারিবারিক কলহের কারণে সীমানা প্রাচীর নির্মাণ করায় একটি পরিবার অবরুদ্ধ হয়ে মানবেতর জীবনযাপন করছে।

নোয়াখালীর সোনাইমুড়িতে ভূমি নিয়ে দুই সহোদরের পারিবারিক কলহের কারণে সীমানা প্রাচীর নির্মাণ করায় একটি পরিবার অবরুদ্ধ হয়ে মানবেতর জীবনযাপন করছে। এ ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

উপজেলার ৯নং ইউপির নবগ্রাম ডাক্তার বাড়িতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় দীর্ঘদিন ধরে চলে আসছে নানা নাটকীয়তা। ভুক্তভোগী গোলাম মোস্তফাকে একাধিকবার তার বসতঘরে মাদকদ্রব্য দিয়ে হয়রানি করারও অভিযোগ রয়েছে তারই সহোদর গোলাম মাওলা শিপুর বিরুদ্ধে।

সরেজমিন জানা যায়, ভুক্তভোগী মৃত সিরাজ মিয়ার ছেলে গোলাম মোস্তফা ও তার সহোদর গোলাম মাওলা শিপুর সাথে ভূমি নিয়ে দীর্ঘদিন থেকে পারিবারিক বিরোধ চলে আসছিল। মোস্তফা যাতে বসতঘর থেকে বের হতে না পারেন সেজন্য শিপু সীমানা প্রাচীর দিয়ে প্রতিবন্ধকতার চেষ্টা অব্যাহত রেখেছে। এ বিষয়ে উপজেলার নির্বাহী অফিসার বরাবর অভিযোগ করা হয়েছে। ভুক্তভোগী গোলাম মোস্তফা সাংবাদিকদের জানান, ছোট ভাই গোলাম মাওলা শিপু আমার পার্শ্ববর্তী ঘরের ভাড়াটিয়া মহিলার সাথে অনৈতিক সম্পর্ক গড়ে তোলে। এর প্রতিবাদ করায় আমার বিরুদ্ধে কখনও মাদক ব্যবসায়ী, কখনও হামলাকারী বানিয়ে একের পর এক ষড়যন্ত্র চালিয়ে ব্যর্থ হয়ে অবশেষে আমার বসতঘরের সামনে সীমানা প্রাচীর নির্মাণ করে আমাকে সামাজিক ও পারিবারিকভাবে হেয় করার অপচেষ্টা অব্যাহত রেখেছে।

এ বিষয় নোয়াখালী জেলা জজ আদালতে একটি মামলা দায়ের করা হয়েছে। ন্যক্কারজনক এ ঘটনার জন্য উপজেলা প্রশাসনসহ আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতা কামনা করেছেন তিনি।

এ বিষয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান নুরুল আমিন সাকিল জানান, চলাচলের পথ বন্ধ করে দেয়ার মতো ন্যক্কারজনক কাজ আর হয় না। বিষয়টি শুনেছি, প্রয়োজনে দুই পক্ষের সাথে আলোচনা করব।
উপজেলা নির্বাহী কর্মকর্তা টিনা পাল জানান, সরেজমিন তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত