চরভদ্রাসনে ভুয়া কবিরাজের কীর্তি

চেতনানাশক খাইয়ে পরিবারের সর্বস্ব লুট

  চরভদ্রাসন (ফরিদপুর) প্রতিনিধি ০৭ আগস্ট ২০২০, ১৯:৩৩:১৭ | অনলাইন সংস্করণ

চরভদ্রাসন

ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা সদর ইউনিয়নের বিএসডাঙ্গী গ্রামের মৃত শেখ ফৈমদ্দিন ফকিরের ছেলে আ. সালাম ফকিরের (৬৫) বাড়িতে এক ব্যক্তি কবিরাজ সেজে চিকিৎসা প্রদানের জন্য যায়।

বৃহস্পতিবার গভীর রাতে পরিবারের সবাইকে চেতনানাশক খাইয়ে নগদ ১ লাখ টাকা ও ৯ ভরি স্বর্ণালঙ্কারসহ মোট ৬ লক্ষাধিক টাকার মালামাল লুটে নিয়ে উধাও হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনার পর ওই পরিবারের ৬ জন চরভদ্রাসন স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। আহতরা হলেন- ওই পরিবারের গৃহকর্তা সালাম ফকির (৬৫), গৃহকর্ত্রী আনোয়ারা বেগম (৫০), পুত্রবধূ রেখা আক্তার (২৭), মেয়ে তানিয়া আক্তার (২৫), মেয়ে জামাই রফিকুল ইসলাম (৩৫) ও নাতি সিফাত (১২)। এ রিপোর্ট লেখা পর্যন্ত ওই পরিবারের দুইজনের জ্ঞান ফিরেছে, বাকি চারজন অচেতন রয়েছেন।

এ ঘটনার পর চরভদ্রাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজনীন খানম হাসপাতালে আহতদের দেখতে যান। তিনি জানান, ক্ষতিগ্রস্ত পরিবারের সবাই অসুস্থ। তারা সুস্থ হওয়ার পর অভিযোগ দিলে আমরা আইনগত ব্যবস্থা নেব।

ক্ষতিগ্রস্ত পরিবার সূত্রে জানা যায়, ওই পরিবারের ছেলে ও মেয়ের জামাইরা বেশিরভাগ বিদেশে চাকরি করেন। সালাম ফকিরের এক মেয়ে তানিয়া আক্তারের দীর্ঘদিন ধরে বিবাহ হওয়ার পরও কোনো সন্তান না হওয়ার কারণে তার চিকিৎসার জন্য গত মঙ্গলবার মো. মান্নান ফকির নামের এক কবিরাজ বাড়িতে আসে। ওই কবিরাজ রবিশাল জেলার উজিরপুর উপজেলার জয়শ্রী গ্রামে থাকে বলে পরিচয় দেয়। সে দুই দিন বাড়িতে থাকার পর ঘটনার রাত প্রায় ১২টার দিকে পরিবারের সব সদস্যদের বিভিন্ন সমস্যা সমাধান হবে বলে অজুহাত দেখিয়ে একটি করে কবিরাজি বড়ি খাওয়ানোর কিছুক্ষণ পরই বাড়ির সবাই অচেতন হয়ে পড়েন। আর এই ফাঁকে ভণ্ড কবিরাজ ঘরের আলমারি ভেঙে নগদ এক লাখ টাকা ও ৯ ভরি স্বর্ণালঙ্কার নিয়ে উধাও হয়।

পর দিন শুক্রবার সকাল ৯টা পর্যন্ত ওই বাড়ির দরজা-জানালা বন্ধ দেখে এবং লোকজনের কোনো সাড়াশব্দ না পেয়ে প্রতিবেশীরা এগিয়ে এসে ঘরের মধ্যে শুধু একটি শিশুর কান্নার শব্দ শুনতে পান। পরে এলাকাবাসী ঘরের দরজা খুলে অচেতন ৬ সদস্যকে চরভদ্রাসন স্বাস্থ্য কমপ্লেক্সে এনে ভর্তি করান।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত