বদরগঞ্জের মেয়রের বিরুদ্ধে জেলা প্রশাসকের কাছে অনাস্থাপত্র

  রংপুর ব্যুরো ০৯ আগস্ট ২০২০, ২১:৫০:২২ | অনলাইন সংস্করণ

রংপুরের বদরগঞ্জ পৌরসভার মেয়র উত্তম কুমার সাহার বিরুদ্ধে অভিযোগ করেছেন তার পরিষদের ১১ কাউন্সিলর। যুগান্তর

রংপুরের বদরগঞ্জ পৌরসভার মেয়র ও আওয়ামী লীগের পৌরসভা কমিটির সভাপতি উত্তম কুমার সাহার অনিয়ম-দুর্নীতি, স্বেচ্ছাচারিতা, কর্মচারী নিয়োগ দিয়ে প্রায় আড়াই কোটি টাকার নিয়োগ বাণিজ্যের অভিযোগ করেছেন তার পরিষদের ১১ কাউন্সিলর। তারা ওই অভিযোগে তার প্রতি অনাস্থা এনে রোববার সকালে রংপুর জেলা প্রশাসক আসিব আহসানের কার্যালয়ে ১৩টি সুনির্দিষ্ট অভিযোগ উপস্থাপন করেন।

ওই অনাস্থাপত্রে মেয়র উত্তম কুমার সাহার বিরুদ্ধে সীমাহীন দুর্নীতির তথ্য তুলে ধরেন কাউন্সিলররা। এ সময় তারা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন করে মেয়র উত্তমের সব অনিয়ম-দুর্নীতির তদন্তসাপেক্ষে শাস্তি দাবি করেন।

অনাস্থার অনুলিপি দেয়া হয় প্রধানমন্ত্রীর কার্যালয়, স্থানীয় সরকার ও সমবায় মন্ত্রণালয়ের সচিব, দুদক, স্থানীয় এমপিসহ মোট ১২টি দফতরে। অনাস্থাপত্র দেয়ার সময় উপস্থিত ছিলেন- কাউন্সিলর একরামুল হক, ইউনুস আলী, খায়রুল আনাম কোহিনুর, নীলকান্ত পাইকাড়, খোকন কুমার দাস, মিজানুর রহমান, তহিদুল ইসলাম বাবু, মোকছেদুর রহমান, মোকছেদুল আলম, আজিমা বেগম ও মিতু রানী দাস।

অনাস্থাপত্রে ১৩টি অভিযোগসহ উল্লেখ করা হয়- মেয়র উত্তম কুমার সাহা বদরগঞ্জ পৌরসভায় প্রথমে প্রশাসক, পরে চেয়ারম্যান এবং মেয়র পদে দীর্ঘদিন থাকায় অসংখ্য দুর্নীতি অনিয়ম ও ক্ষমতার অপব্যবহার করেছেন। রাষ্ট্রের প্রচুর অর্থ তছরুপ করেছেন, ক্ষমতার অপব্যবহার, পেশিশক্তি ব্যবহার করে চাকরি করার অযোগ্য ব্যক্তিদের চাকরি দিয়েছেন। কাউন্সিলরদের সঙ্গে অসৎ আচরণ, স্বেচ্ছাচারিতা, হুমকি, করোনাকালে ত্রাণের টাকা আত্মসাৎ, ডেঙ্গু নিধনের নামে সরকারি টাকা আত্মসাৎ, পৌরসভার আয়-ব্যয়ের হিসাব কাউন্সিলররা চাওয়া সত্ত্বেও না দেয়া, মাসিক সভার সিদ্ধান্ত কপি কাউন্সিলরদের না দেয়াসহ অনেক অনিয়ম করায় স্থানীয় সরকার (পৌরসভা) আইন-২০০৯ এর সংশোধনকল্পে প্রণীত আইনের ৩৮(১) ধারা মতে উত্তম কুমার সাহার বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনয়ন করা হইল।

কাউন্সিলর মিজানুর রহমান ও খোকন কুমার দাস বলেন, সুনির্দিষ্টভাবে ১৩টি অভিযোগ তুলে অনিয়ম-দুর্নীতির তথ্যে মেয়র উত্তম সাহার আসল চরিত্র আমরা তুলে ধরেছি। তিনি পৌরসভাকে নিজের সম্পত্তি মনে করেন। এমনকি তিনি প্রায় সময়ই আমাদের তুচ্ছ-তাচ্ছিল্য করে অমানবিক আচরণ করেন। নারী কাউন্সিলরদের সঙ্গে অশালীন ব্যবহার করেন। এতে আমরা তার ব্যবহারে অতিষ্ঠ। তিনি বলতেন কাউন্সিলরদের দরকার নেই। আমি একাই পৌরসভা চালাব।

এ বিষয়ে মেয়র ও আওয়ামী লীগের পৌরসভা কমিটির সভাপতি উত্তম কুমার সাহা বলেন, সম্পূর্ণ বানোয়াট এবং ষড়যন্ত্রমূলকভাবে আমার বিরুদ্ধে এসব অপপ্রচার চালানো হচ্ছে। এটা রাজনৈতিক উদ্দেশ্যমূলক।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত