বড়হুজুরের জানাজায় মানুষের ঢল, বাবার কবরের পাশে দাফন

  ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ০৯ আগস্ট ২০২০, ২২:২০:৪৭ | অনলাইন সংস্করণ

ব্রাহ্মণবাড়িয়ার জেলা শহরের ভাদুঘর জামিয়া সিরাজীয়া দারুল উলুম মাদ্রাসার প্রিন্সিপাল ও শায়খুল হাদিস আল্লামা মনিরুজ্জামান সিরাজীর (বর্তমান বড়হুজুর) লাশ জানাজা শেষে রোববার বিকালে দাফন করা হয়েছে।

বাদ আসর জেলা সদরের ভাদুঘরে জামিয়া সিরাজীয়া দারুল উলুম মাদরাসা প্রাঙ্গণে তার জানাজা অনুষ্ঠিত হয়। জানাজায় ইমামতি করেন মাওলানা মনিরুজ্জামান সিরাজীর নাতি মাওলানা খালেদ সাইফুল্লাহ। এতে হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান, মাদ্রাসা শিক্ষক-ছাত্র, ভক্ত ও শুভাকাঙ্ক্ষী অংশগ্রহণ করেন।

এ সময় কুমিল্লা-সিলেট মহাসড়কে আসরের নামাজের আগে থেকেই যান চলাচল বন্ধ হয়ে যায়। সড়কের উপর সারিবদ্ধ হয়ে দাঁড়িয়ে জানাজায় অংশগ্রহণ করেন ধর্মপ্রাণ মুসলমানরা।

জানাজায় আশপাশের বিপুলসংখ্যক পুলিশের উপস্থিতি লক্ষ্য করা যায়। পরে জানাজা শেষে ভাদুঘরে তার বাবা উপমহাদেশের প্রখ্যাত আলেমে দ্বীন মোফাসছিরে কোরআন বড়হুজুর মরহুম আল্লামা সিরাজুল ইসলাম সাহেবের কবরের পাশে দাফন করা হয়।

উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়ার প্রখ্যাত আলেম ভাদুঘর জামিয়া সিরাজীয়া দারুল উলুম মাদ্রাসার প্রিন্সিপাল ও শায়খুল হাদিস আল্লামা মনিরুজ্জামান সিরাজী (বর্তমান বড়হুজুর) রোববার দুপুর ১২টায় নিজ বাসভবনে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর।

এদিকে মরহুমের মৃত্যুর সংবাদ শুনে সর্বমহলে শোকের ছায়া নেমে আসে। তিনি ছিলেন হেফাজতে ইসলাম ব্রাহ্মণবাড়িয়া জেলার সভাপতি ও ইসলামী আইন বাস্তবায়ন কমিটি ব্রাহ্মণবাড়িয়া জেলা শাখার আমীর।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত