কর্মসংস্থানের দাবিতে বেকার শ্রমিকদের ‘নৌকা মিছিল’

  সিলেট ব্যুরো ১০ আগস্ট ২০২০, ১৮:৪০:৩১ | অনলাইন সংস্করণ

বাংলাদেশ জাতীয় শ্রমিক লীগের অন্তর্ভুক্ত সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলা পানি নিষ্কাশন, বালু-পাথর উত্তোলন ও বহনকারী শ্রমিক ইউনিয়নের উদ্যোগে ধলাই নদীতে বেকার শ্রমিকদের কর্মসংস্থানসহ ৫ দফা দাবিতে ‘নৌকা মিছিল’ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দয়ার বাজার থেকে নৌকা মিছিলসহকারে শ্রমিকরা হাসপাতাল ঘাটে এসে এক সমাবেশে মিলিত হন। পরে বিক্ষোভ মিছিলটি কোম্পানীগঞ্জের প্রধান প্রধান রাস্তা প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ প্রাঙ্গণে অবস্থান কর্মসূচি পালন করা হয়।

সংগঠনের সভাপতি ও কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের শ্রম সম্পাদক সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, আমাদের কর্মসংস্থানসহ ৫ দফা দাবিতে আমরা কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারে কাছে গত ২৮ জুলাই আমাদের দাবি দাওয়া সম্বলিত স্মারকলিপি প্রদান করি। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় শ্রমিকদের বাঁচা-মরার বিষয় জড়িত স্মারকলিপিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা গ্রহণ করলেও আজ পর্যন্ত এর কোনো সুরাহা হয়নি। তাই আমরা এই কর্মসূচি পালন করেছি। অবিলম্বে ৫ দফা দাবি মানা না হলে কঠিন কর্মসূচি ঘোষণা করা হবে।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি মখবুল হোসেন মঙ্গল, আব্দুল মালিক, ফয়ছল আহমদ বাদশা, জুনেদ আহমদ, মাসুক মিয়া, নুরুল ইসলাম, ময়না মিয়া, বাবুল মিয়া, শ্রী সুদীর বাবু, হুসেন আলী প্রমুখ।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত