রংপুরে বাড়ছে করোনা সংক্রমণ, আক্রান্ত সাড়ে ৭ হাজার

  রংপুর ব্যুরো ১১ আগস্ট ২০২০, ১৯:২৯:৩১ | অনলাইন সংস্করণ

রংপুর বিভাগে স্বাস্থ্য সচেতনতা ও করোনা সম্পর্কে বেশির ভাগ মানুষই এখন উদাসীন। গ্রামে ও শহরে মানুষের মধ্যে কমতে শুরু হয়েছে করোনাভীতি।

এতে সংক্রমণ ঝুঁকি বেড়েই চলেছে। করোনা রোগী শনাক্তকরণে পরীক্ষা কম হলেও বাড়ছে আক্রান্ত রোগীর সংখ্যা।
গত ২৪ ঘণ্টায় বিভাগের আট জেলায় নতুন করে আরও ১৩৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে আক্রান্তের সংখ্যা বেড়ে ৭ হাজার ৪৮২ জনে দাঁড়িয়েছে। আক্রান্তের মধ্যে বিভিন্ন বয়সী নারী-পুরুষ থাকলেও সংখ্যায় চিকিৎসক, পুলিশ ও ব্যাংকার বেশি।

এদিকে গেল ২৪ ঘণ্টায় একই বিভাগের কোথাও করোনা আক্রান্ত রোগীর মৃত্যুর খবর পাওয়া যায়নি। শুরু থেকে এ পর্যন্ত রংপুর বিভাগে এ ভাইরাসে মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১২৪ জনে। আট জেলায় সুস্থতার সংখ্যা বেড়ে ৫ হাজার ৩২৬ জনে পৌঁছেছে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আমিন আহমেদ খান স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে- গত ২৪ ঘণ্টায় রংপুর বিভাগের ৮ জেলায় করোনাভাইরাসে নতুন করে ১৩৩ জন আক্রান্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুরে ৪৭, রংপুরে ২৭, ঠাকুরগাঁওয়ে ১৮, লালমনিরহাটে ১২, গাইবান্ধায় ৯, কুড়িগ্রামে ৮, পঞ্চগড়ে ৮ এবং নীলফামারী জেলার ৪ জন রয়েছেন। এ নিয়ে বিভাগের ৮ জেলায় করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৭ হাজার ৪৮২ জনে পৌঁছেছে।

সূত্র আরও জানায়, বিভাগের মধ্যে রংপুর জেলায় মোট ১ হাজার ৮৮৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এই জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৩২ জন। দিনাজপুরে আক্রান্তের সংখ্যা ২ হাজার ১৪২ জনে পৌঁছেছে। এখানে মৃত্যু হয়েছে ৪২ জনের। নীলফামারী জেলায় আক্রান্ত বেড়ে হয়েছে ৭১১ জন এবং মৃত্যু হয়েছে ৯ জনের।

এছাড়াও গাইবান্ধা জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৪০ জন এবং মৃত্যু ১২, ঠাকুরগাঁওয়ে আক্রান্ত দাঁড়িয়েছে ৫২২, মৃত্যু হয়েছে ৮ জনের, পঞ্চগড়ে আক্রান্ত ৩৯৭ এবং মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৮ জনে, লালমনিরহাট জেলায় আক্রান্ত বেড়ে হয়েছে ৪৮৯ জন এবং মৃত্যু হয়েছে ৪ জনের। এছাড়া কুড়িগ্রামে আক্রান্ত বেড়ে হয়েছে ৫৯৩ জন এবং মৃতু হয়েছে ৯ জনের ।

এদিকে করোনা সন্দেহে এই বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ৪৬১ জনসহ হোম কোয়ারেন্টিনে রাখা মোট সংখ্যা দাঁড়িয়েছে ৬৪ হাজার ৮৭৩ জনে। একই সময়ে বিভাগে ৪৬৬ জনসহ মোট ৫৯ হাজার ৮৬৬ জনকে ছাড়পত্র দেয়া হয়েছে।

ঘটনাপ্রবাহ : ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত