কচুয়ায় নার্সের ভুলে নবজাতকের মৃত্যুর অভিযোগ

  কচুয়া (চাঁদপুর) প্রতিনিধি ১২ আগস্ট ২০২০, ১৮:৪০:৩৬ | অনলাইন সংস্করণ

চাঁদপুরের কচুয়ার কেয়ার ডিজিটাল হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে নার্সের ভুলে এক নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে। বুধবার ওই ডায়াগনস্টিক সেন্টারে সিজারিং করার সময় মাথায় মারাত্মক আঘাত পেয়ে নবজাতক শিশুটির মৃত্যু হয় বলে পরিবার দাবি করে।

পরিবার সূত্রে জানা গেছে, মতলব দক্ষিণ উপজেলার কাশিমপুর গ্রামের সোহাগ হোসেনের স্ত্রী রেশমা আক্তারের (২০) প্রসব ব্যথা ওঠে। পরে রেশমা আক্তারের মা জাকিয়া বেগম কেয়ার ডিজিটাল হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে নিয়ে আসেন। পরবর্তীতে ডায়াগনস্টিক সেন্টারের দায়িত্বরত নার্স সুবর্ণা পরীক্ষা-নিরীক্ষা শেষে সিজারিং করেন।

রেশমা আক্তারের বাবা হুমায়ূন মজুমদার জানান, ডাক্তার দিয়ে সিজারিং করার কথা থাকলেও কেয়ার হাসপাতাল কর্তৃপক্ষ অদক্ষ নার্স দিয়ে আমার মেয়ের সিজারিং করার ফলে নবজাতকের মাথা মারাত্মকভাবে কেটে যায়। পরে তারা নবজাতককে দ্রুত কুমিল্লা নেয়ার পরামর্শ দিলে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি এ মৃত্যুর জন্য নার্সকে দায়ী করেন এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

এদিকে এ ঘটনার পর অভিযুক্ত নার্স সুবর্ণা গা-ঢাকা দিয়েছেন।

কচুয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সালাউদ্দিন মাহমুদ বলেন, অভিজ্ঞ ডাক্তার ব্যতীত কোনো নার্সের সিজার অপারেশন করার নিয়ম নেই। কেয়ার হাসপাতালে নবজাতক মৃত্যুর বিষয়টি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা সিভিল সার্জনকে অবগত করা হবে।

ইউএনও দীপায়ন দাস শুভ বলেন, ক্ষতিগ্রস্ত পরিবার অভিযোগ করলে বিষয়টি তদন্তপূর্বক অভিযুক্তের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

কেয়ার ডিজিটাল হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক পঙ্কজ দেবনাথের বক্তব্য জানতে তার মোবাইলে কয়েকবার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এদিকে কচুয়া কেয়ার ডিজিটাল হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে এর আগেও কয়েকটি ভুল চিকিৎসায় মা ও শিশু মৃত্যুর ঘটনা ঘটেছে।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত