সিলেট-সুনামগঞ্জ সড়ক যেন মরণ ফাঁদ!

  ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি ১৩ আগস্ট ২০২০, ১৮:৫৬:০৫ | অনলাইন সংস্করণ

সিলেট-সুনামগঞ্জ সড়কের গোবিন্দগঞ্জ ট্রাফিক পয়েন্ট ছাতক-গোবিন্দগঞ্জ এলাকায় সড়কে আরসিসি ঢালাইয়ের কাজ চলছে। আর এ কাজের ধীরগতির কারণে বৃষ্টির পানি ও কাদায় সড়ক যেন আবাদি জমিনে পরিণত হচ্ছে।

এক বছর ধরেই সিলেট-সুনামগঞ্জ সড়কের গোবিন্দগঞ্জ ট্রাফিক পয়েন্ট ও ছাতক-গোবিন্দগঞ্জ এলাকায় মালবাহী এবং যাত্রীবাহী যানবাহনগুলোর সীমাহীন যানজট লেগেই থাকে।

বুধবার সন্ধ্যা থেকে গোবিন্দগঞ্জে ট্রাফিক পয়েন্ট ও ছাতক গোবিন্দগঞ্জ গড়গাঁও পর্যন্ত সড়কের দুই পাশে শত শত যানবাহন আটকা পড়ে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রী সাধারণের। এই দীর্ঘ যানজটে আটকা পড়ছে রোগী-লাশবাহী অ্যাম্বুলেন্স ও অন্যান্য যানবাহন। সিলেট-সুনামগঞ্জ সড়কে গাড়িগুলো চলে ধীরগতিতে। ঢাকাসহ দেশের অন্যান্য জেলা থেকে সুনামগঞ্জ আসতে এ আঞ্চলিক মহাসড়ক ধরেই যেতে হয়।

ওই এলাকার দায়িত্ব পালনকারী টিএসআই নুর আলম জানান, বর্ষাকাল শুরু হলেই সিলেট সুনামগঞ্জ সড়কের ছাতক গোবিন্দগঞ্জ ট্রাফিক পয়েন্ট, ছাতক গোবিন্দগঞ্জ সড়কে জামে মসজিদ পর্যন্ত সড়কটি সীমাহীন ভোগান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে। পথচারীরা পড়ে যায় তখন চরম বিপাকে। এ সীমাহীন ভোগান্তি বছরের পর বছর চলছে।

সরেজমিন দেখা গেছে, সড়কটি ব্যবহারে প্রতিনিয়ত চরম ভোগান্তি পোহাচ্ছেন পথচারীরা। একটু বৃষ্টিতে সড়কটি পরিণত হচ্ছে কর্দমাক্ত চাষের জমিতে। এ অবস্থায় ওই সড়ক দিয়ে গাড়ি তো দূরে থাক, যান চলাচলেরও অনুপযোগী হয়ে পড়েছে। সিলেট-সুনামগঞ্জ সড়কে গোবিন্দগঞ্জ পয়েন্টে ছাতক সড়কে গোবিন্দগঞ্জ এলাকায় প্রধান সড়ক মিনি পুকুরে পরিণত হচ্ছে। গত কয়েক দিনের বৃষ্টিতে হাঁটু পর্যন্ত কাদা জমে যায়। দেখে মনে হয় যেন আবাদি জমি।

ক্ষোভ প্রকাশ করে পথচারীরা বলছেন, প্রতিদিন ওই সড়কের কাদায় পড়ে ছাত্র-ছাত্রীসহ অনেককে বাড়ি ফিরে যেতে হয়। পথচারীরা সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছেন।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত