জোয়ারে নিম্নাঞ্চল প্লাবিত

  মনপুরা (ভোলা) প্রতিনিধি ১৫ আগস্ট ২০২০, ১৪:৪৮:৪৯ | অনলাইন সংস্করণ

ছবি: যুগান্তর

ভোলার মনপুরায় লঘুচাপের প্রভাবে মেঘনার পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হয়ে ২-৩ ফুট জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে নিম্নাঞ্চল।

ওই সমস্ত এলাকায় দিনে-রাতে দু’বেলা জোয়ারের পানি প্লাবিত হওয়ায় কমপক্ষে তিন হাজার মানুষ পনিবন্দি হয়ে পড়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছে প্লাবিত এলাকার বাসিন্দারা।

এছাড়াও মূল ভূখণ্ড থেকে বিচ্ছিন্ন বেড়ি বাঁধহীন চরনিজাম, কলাতলীরচর ও চরশামসুদ্দিনে ৩-৪ ফুট জোয়ারে প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে। ওই সমস্ত চরাঞ্চলে ৩০ হাজারের ওপরে মানুষ বসবাস করছে বলে জানান জনপ্রতিনিধিরা।

এদিকে লঘুচাপের প্রভাবে মেঘনার পানি বিপদসীমার ৮ সেন্টিমিটার ওপর প্রবাহিত হচ্ছে বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড (পাউবো)।

সরেজমিনে বিভিন্ন এলাকায় ঘুরে দেখা যায়, উপজেলার ৩ নং উত্তর সাকুচিয়া ইউনিয়নের আলমনগর, মাস্টারহাট এলাকার পূর্বপাশ, হাজিরহাট ইউনিয়নের দাসেরহাট, সোনারচর ও মনপুরা ইউনিয়নের পূর্ব আন্দিরপাড় গ্রাম জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে।

হাজিরহাট ইউপি চেয়ারম্যান শাহরিয়ার চৌধুরী দীপক ও সাকুচিয়া ইউপি চেয়ারম্যান জাকির হোসেন মিয়া জানান, অতি জোয়ারে ২-৩ ফুট জোয়ারে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এতে ওই সমস্ত এলাকার অনন্ত তিন হাজার মানুষ পানিবন্দি হয়ে পড়েছে।

এই ব্যাপারে পানি উন্নয়ন বোর্ড (পাউবো) ভিডিশন-২ এর উপ সহকারি প্রকৌশলী আবদুর রহমান জানান, লঘুচাপের কারণে মেঘনার পানি বিপদসীমার ৮ সেন্টিমিটার ওপর প্রবাহিত হচ্ছে। এতে নিম্নাঞ্চল ২-৩ ফুট জোয়ারে প্লাবিত হয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত