পরীক্ষা না দিয়ে বিয়ে করার পরামর্শ!

  কুড়িগ্রাম প্রতিনিধি ০২ এপ্রিল ২০১৮, ২১:০২ | অনলাইন সংস্করণ

এইচএসসি ও সমমানের পরীক্ষা
প্রতীকী ছবি

কুড়িগ্রামের চিলমারীতে এইচএসসি পরীক্ষা হলে অতিরিক্ত উত্তরপত্র চাওয়াকে কেন্দ্র করে মেয়ে পরীক্ষার্থীদেরকে আপত্তিকর কটূক্তি করায় শিক্ষক-অভিভাবকমহলে তোলপাড় শুরু হয়েছে। অভিযুক্ত শিক্ষকদের শাস্তির দাবিতে অধ্যক্ষের কক্ষে বিক্ষোভ করে অভিভাবকসহ পরীর্ক্ষার্থীরা।

জানা যায়, সোমবার দুপুরে চিলমারী ডিগ্রি কলেজ কেন্দ্রে বাংলা পরীক্ষা চলাকালীন দুজন শিক্ষক মেয়ে শিক্ষার্থীদের উত্তরপত্র না দিয়ে তাদেরকে পরীক্ষায় অংশগ্রহণ না করে বিয়ে করার জন্য আপত্তিজনক মন্তব্য করেন। এ ধরণের কটূক্তিতে ক্ষুব্ধ হয়ে মেয়েরা হলেই কান্নাকাটি শুরু করে।

পরে তারা পরীক্ষা হল থেকে বের হয়ে এলে কেন্দ্রটির একাডেমিক সুপারভাইজার আবদুল হালিম বিষয়টি সুরাহা করার আশ্বাস দিয়ে পরীক্ষার্থীদের উত্তরপত্রসহ হলে ফেরৎ পাঠান।

পরীক্ষা শেষে অভিভাবকরা বিষয়টি জানতে পেরে অভিযুক্ত শিক্ষকদের শাস্তির দাবিতে অধ্যক্ষের কক্ষে বিক্ষোভ প্রদর্শন করে। এ সময় কেন্দ্রটির ভারপ্রাপ্ত কেন্দ্র সচিব আবদুল হাকিম ঘটনার সুষ্ঠু সমাধানের আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়।

অভিযুক্ত পরীক্ষক আরাতুজ্জামান লতিফ ও কবিরুল ইসলাম কবির এ বিষয়ে কোনো মন্তব্য করতে অপারগতা প্রকাশ করেন। ওই হলের কয়েকজন মেয়ে পরীক্ষার্থী অভিযোগ করেন, স্যাররা তাদেরকে অতিরিক্ত উত্তরপত্র না দিয়ে বিভিন্ন অপমানজনক কথাবার্তা বলেন। এক পর্যায়ে তাদেরকে পরীক্ষা না দিয়ে বিয়ে করার পরামর্শ দেন।

তাদের এ ধরণের মন্তব্যে হতবাক পরীক্ষার্থীরা জানান, শিক্ষকরা যদি এ ধরনের মন্তব্য করায় তারা খুবই কষ্ট ও লজ্জা পেয়েছেন।

ঘটনার সত্যতা স্বীকার করে চিলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মির্জা মুরাদ হাসান বেগ যুগান্তরকে জানান, অভিযোগটি পেয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter