কক্সবাজারের এসপি বদলি, নতুন দায়িত্বে হাসানুজ্জামান 

  শফিউল্লাহ শফি, কক্সবাজার     ১৬ সেপ্টেম্বর ২০২০, ১৬:২৯:১৮ | অনলাইন সংস্করণ

নানা আলোচনা ও সমালোচনার পর অবশেষে বদলি করা হয়েছে কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনকে। মাসুদ হোসেনকে বদলী করা হয়েছে রাজশাহী জেলার এসপি হিসেবে। কক্সবাজারের নতুন পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পেয়েছেন ঝিনাহদহের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান।

বুধবার রাষ্ট্রপতির আদেশক্রমে উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ বদলির আদেশ দেয়া হয়।

গত ৩১ জুলাই টেকনাফের বাহারছড়া শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান নিহত হওয়ার পর থেকে পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনকে নিয়ে নানা আলোচনা ও সমালোচনার সৃষ্টি হয়। তবে তার দক্ষতা ও মাদক নির্মূলে নানা সফলতার কারণে দীর্ঘ দুই বছর ধরে পুলিশ সুপার হিসেবে কক্সবাজার জেলায় দায়িত্ব পালন করেন।

এদিকে মেজর অবসরপ্রাপ্ত সিনহা মোহাম্মদ রাশেদ খান পুলিশের গুলিতে নিহত হওয়ার ঘটনার পর থেকে কক্সবাজার জেলা পুলিশের নানা কর্মকাণ্ড নিয়ে সমালোচনা চলে। এক পর্যায়ে সিনহা হত্যাকাণ্ডের ঘটনায় তার বড় বোন বাদী হয়ে পুলিশের বিরুদ্ধে দায়ের করা হত্যা মামলার তদন্তে পুলিশ সুপার হস্তক্ষেপ করার অভিযোগ তুলে আদালতে ফৌজদারি দরখাস্ত দায়ের করেন। পরে এই বিষয়টি নিয়ে পুলিশের ঊর্ধ্বতন মহলের আলোচনা চলে। পরে আজ (বুধবার) তাকে রাজশাহী রেঞ্জ বদলি করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

ঘটনাপ্রবাহ : মেজর সিনহার মৃত্যু

আরও
জেলার খবর
অনুসন্ধান করুন

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত