আন্দোলনকারী ও পুলিশের ধাওয়া-পাল্টাধাওয়ায় আহত ৫

প্রকাশ : ১১ এপ্রিল ২০১৮, ২১:১৪ | অনলাইন সংস্করণ

  কিশোরগঞ্জ ব্যুরো

কিশোরগঞ্জে কোটা সংস্কার দাবিতে আন্দোলনকারীদের মিছিলে পুলিশি হামলা ও ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় পুলিশের হামলায় নারী শিক্ষার্থীসহ অন্তত পাঁচ শিক্ষার্থী আহত হয়েছে।

বুধবার দুপুর আড়াইটার দিকে কিশোরগঞ্জ শহরের পুরাতন স্টেডিয়ামের সামনের সড়কে এ ঘটনা ঘটে। কিন্তু শেষ পর্যন্ত শিক্ষার্থীরা অনড় অবস্থান নিয়ে পুলিশের বাধা ও হামলা উপেক্ষা করে মিছিল করে।

আহতরা হলেন- কোটা সংস্কার আন্দোলনের জেলা কমিটির যুগ্ম আহ্বায়ক আশরাফুল ইসলাম, রিয়াদুস সালেহীন রিয়াদ, তানভীর, পাপিয়া আক্তার ও মাহবুবুর রহমান।

জানা গেছে, দুপুর সোয়া ২টার দিকে কিশোরগঞ্জ সরকারি গুরুদয়াল কলেজ ক্যাম্পাস থেকে আন্দোলনকারী শিক্ষার্থীরা মিছিল নিয়ে বটতলা এলাকা দিয়ে শহরে প্রবেশের সময় পুরাতন স্টেডিয়ামের সামনের সড়কে বাঁশ দিয়ে ব্যারিকেড তৈরি করে পুলিশ বাধা সৃষ্টি করে। শিক্ষার্থীরা বাধা অতিক্রম করে সামনে যেতে চাইলে পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গের চেষ্টা করে।

এ সময় পুলিশের সঙ্গে তাদের ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। একপর্যায়ে শিক্ষার্থীরা সংঘবদ্ধ হয়ে পুলিশি বাধা ও ব্যারিকেড উপেক্ষা করে মিছিল নিয়ে শহরে প্রবেশ করে। পরে শিক্ষার্থীরা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে সরকারি গুরুদয়াল কলেজ ক্যাম্পাসে ফিরে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয় এবং মিছিল থেকে বিনা কারণে পুলিশি হামলা ও বাধার নিন্দা জানানো হয়।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি আবুশামা মো. ইকবাল হায়াত দাবি করেন, আন্দোলনকারীরা শহরের কালীবাড়ি এলাকায় চার রাস্তার মোড়ে এসে সড়ক অবরোধ কর্মসূচি পালন করবে এমন খবরে স্টেডিয়াম এলাকায় ব্যারিকেড তৈরি করে তাদের বাধা প্রদানের চেষ্টা করার সময় উত্তেজনা সৃষ্টি হয়।

পরবর্তীতে আন্দোলনকারীরা অবরোধ কর্মসূচির পরিবর্তে শান্তিপূর্ণ মিছিল নিয়ে শহর প্রদক্ষিণ করে সরকারি গুরুদয়াল কলেজ ক্যাম্পাসে ফিরে যায় বলে তিনি জানান।