জিসিসি নির্বাচনে ৭ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বৈধ

  গাজীপুর প্রতিনিধি ১৫ এপ্রিল ২০১৮, ২০:১৪ | অনলাইন সংস্করণ

গাজীপুর

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে সাত মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে। এ সময় স্বতন্ত্র প্রার্থী আফসার উদ্দিনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়। এছাড়া যথাযথ কাগজপত্র না থাকায় দুই প্রার্থীর প্রার্থীতা স্থগিত করা হয়।

রোববার সকাল থেকে গাজীপুর শহরে বঙ্গতাজ অডিটোরিয়ামে সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীদের উপস্থিতিতে মনোননয়পত্র যাচাই বাছাইয়ের কাজ শুরু করা হয়।

দুপুর পর্যন্ত যাচাই বাছাই শেষে ৭ জন মেয়র প্রার্থীর প্রার্থীতা বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

বৈধ সাত প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ প্রার্থী জাহাঙ্গীর আলম, বিএনপির হাসান উদ্দিন সরকার, জাসদের রাশেদুল হাসান রানা, ইসলামী আন্দোলনের নাসির উদ্দিন, ইসলামী ফ্রন্টের জালাল উদ্দিন, জামায়াত নেতা স্বতন্ত্র সানাউল্লাহ ও স্বতন্ত্র ফরিদ আহম্মেদ।

যথাযথ কাগজ না থাকায় মেয়র প্রার্থী ইসলামী ঐক্যজোটের ফজলুর রহমান এবং বাংলাদেশের কমিউনিষ্ট পার্টির (সিপিবি) রুহুল আমিনের প্রার্থীতা স্থগিত করা হয়।

এছাড়া স্বতন্ত্র প্রার্থী আফসার উদ্দিনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

এ নির্বাচনে মেয়র প্রার্থী ১০ জন, সাধারণ কাউন্সিলর ২৯৪ জন ও ৮৭ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল প্রার্থীদের আচরণবিধি মেনে চলার আহ্বান জানিয়ে বলেন, অবাধ এবং সুষ্ঠু নির্বাচনের স্বার্থে সবার সহযোগিতা চাই।

এদিকে দুদিন ব্যাপী মনোনয়নপত্র যাচাই বাছায়ের কাজ চলবে আগামীকাল বিকাল পর্যন্ত। গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মনোনয়পত্র প্রত্যাহারের শেষ তারিখ ২৩ এপ্রিল । নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ১৫ মে।

ঘটনাপ্রবাহ : গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন ২০১৮

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter