কোটা বহালের দাবিতে যশোরে মুক্তিযোদ্ধাদের মিছিল

  যশোর ব্যুরো ১৬ এপ্রিল ২০১৮, ১৮:৩২ | অনলাইন সংস্করণ

যশোর

সরকারি চাকরিতে কোটা বাতিলের ঘোষণা প্রত্যাহারের দাবিতে যশোরে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি করেছে মুক্তিযোদ্ধা ও তাদের সন্তানরা। একই সঙ্গে দাবি বাস্তবায়নে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি পেশ করা হয়েছে।

সোমবার দুপুরে প্রেসক্লাব যশোরের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

স্মারকলিপিতে সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত সংস্থার চাকরিতে মুক্তিযোদ্ধা কোটাসহ সব কোটা বহাল রাখা, সামাজিক যোগাযোগ ও অন্যান্য মাধ্যমগুলো মুক্তিযোদ্ধা তথা মহান মুক্তিযুদ্ধকে হেয়প্রতিপন্নকারী ও সংগোপনে দেশে নৈরাজ্য সৃষ্টিকারীদের খুঁজে বের করে উপযুক্ত শাস্তি প্রদান এবং মুক্তিযুদ্ধ মন্ত্রণালয় থেকে অবিলম্বে মুক্তিযোদ্ধাদের স্থায়ী পরিচয়পত্র প্রদানের দাবি জানানো হয়।

ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচিতে সাবেক সংসদ সদস্য মুক্তিযুদ্ধের সংগঠক গণপরিষদের সদস্য ময়নুদ্দিন মিঁয়াজী, যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম মিলন, জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি শামসুল হুদা, মুক্তিযুদ্ধকালীন বৃহত্তর যশোরের মুজিব বাহিনীর কমান্ডার আলী হোসেন মনি, ডেপুটি কমান্ডার রবিউল আলম, অ্যাডভোকেট এনামুল হক, সাবেক মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আব্দুর রাজ্জাক, এএইচএম মুযহারুল ইসলাম মন্টু, নূরুল ইসলাম, হায়দার গনি খান পলাশ, সাবেক ডেপুটি কমান্ডার খায়রুজ্জামান রয়েল, মোহাম্মদ আলী স্বপন, কাজী আব্দুস সবুর হেলাল, নজরুল ইসলাম চাকলাদার মন্টু, আব্দুল মান্নান, অশোক কুমার রায়, একরাম-উদ-দ্দৌলা, আব্দুল মালেক, রশিদুর রহমান রশিদ, আমিরুল ইসলাম রন্টু, আব্দুল খালেক, আলাউদ্দীন, গাজী হামিদ, আব্দুস সাত্তার, মোহাম্মদ আলী, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড যশোর জেলা শাখার আহবায়ক কামরুজ্জামান। সঞ্চালনা করেন মুক্তিযোদ্ধা গোলাম রসুল উপস্থিত ছিলেন।

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে কালেক্টরেট চত্বরে এসে শেষ হয়। এরপর জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর বরাবর স্মারকলিপি পেশ করা হয়। জেলা প্রশাসকের পক্ষে স্মারকলিপি গ্রহণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক হুসাইন শওকত।

ঘটনাপ্রবাহ : কোটাবিরোধী আন্দোলন ২০১৮

জেলার খবর
অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৮

converter